advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

দোকানে ডাল নেই, ২ ভাইয়ের গুদামে মজুদ ৮৪ হাজার কেজি

নিজস্ব প্রতিবেদক
২৬ মার্চ ২০২০ ১৩:১৮ | আপডেট: ২৬ মার্চ ২০২০ ১৪:৫১
কুষ্টিয়ায় ডাল মজুদ করায় দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। পুরোনো ছবি
advertisement

করোনাভাইরাসের সংক্রমণে সারা দেশেই বেড়েছে দ্রব্যমূল্যের দাম। কুষ্টিয়ার দোকানগুলোতে পাওয়া যাচ্ছে না চাহিদা মাফিক ডাল। দোকানগুলোতে ডাল না পাওয়া গেলেও জেলার সবচেয়ে বড় ডাল ব্যবসায়ী দুই ভাই তাদের গোডাউনে ৮৪ হাজার কেজি ডাল মজুদ করে রেখেছেন। ডাল মজুদের অপরাধে তাদেরকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

গতকাল বুধবার কুষ্টিয়ার বড়বাজার এলাকায় সিন্ডিকেট চক্রকে ধরতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে কুষ্টিয়া শহরের দুই ভাইয়ের গুদামে মজুদ ৮৪ হাজার কেজি ডালের সন্ধান পান ভ্রাম্যমাণ আদালত। এ সময় ডাল মজুদ করায় দুই ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জরিমানার শিকার ব্যবসায়ীদের মধ্যে বৈদ্যনাথ সাহাকে ৫০ হাজার টাকা ও স্বপন সাহাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফন নাহার বলেন, ‘কুষ্টিয়া শহরে মসুর ডালের সবচেয়ে বড় ব্যবসায়ী হলেন বৈদ্যনাথ সাহা ও স্বপন সাহা। তারা সম্পর্কে আপন ভাই। উচ্চমূল্যে ডাল বিক্রির আশায় কয়েক দিন ধরে তারা নিজেদের ব্যবসা প্রতিষ্ঠানে মসুর ডাল মজুদ করে আসছিলেন।’

তিনি বলেন, ‘তারা মিলে ও খুচরা দোকানে ডাল সরবরাহ বন্ধ করে দেন। এতে বাজারে হু-হু করে মসুর ডালের দাম বেড়ে যায়। গোপনে খবর পেয়ে বুধবার বেলা ১১টার দিকে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।’

advertisement
Evall
advertisement