advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনা প্রতিরোধে সেনা তৎপরতা দেখুন ছবি ও ভিডিওতে

২৬ মার্চ ২০২০ ১৭:০৮
আপডেট: ২৬ মার্চ ২০২০ ১৮:৫৭
advertisement

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণে মাঠে নেমেছে সেনাবাহিনী। উদ্ভূত পরিস্থিতিতে সরকারের নির্দেশনায় করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে গতকাল বুধবার থেকে মাঠে নেমেছে সশস্ত্র বাহিনী। সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘ইন এইড টু সিভিল পাওয়ার’-এর আওতায় সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা সারা দেশে সক্রিয় ভূমিকা রাখতে শুরু করেছেন।

দেশের প্রতিটি জেলায় দায়িত্ব পালন করছেন সেনাবাহিনী। এ ছাড়া জেলা প্রশাসককে (ডিসি) সভাপতি করে গঠিত হয়েছে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি।

রাজধানীসহ দেশের প্রায় সব অঞ্চলেই টহল দিচ্ছে স্বশস্ত্র এই বাহিনী। হ্যান্ড মাইকে সবার প্রতি আহ্বান জানান জনসমাগম না করার জন্য। এর পাশাপাশি চলছে সচেতনতামূলক প্রচার। সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখার বিষয়েও তারা সজাগ রয়েছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে আজ বৃহস্পতিবার পাঠানো কয়েকটি ছবিতে সেনা সদস্যদের দায়িত্ব পালনের চিত্র দেখা যায়।

ছবিতে দেখা যায় মাইকে জনগণের প্রতি সচেতনতামূলক বক্তব্য প্রচার করছেন সেনা কর্মকর্তারা

লাল রঙের পিপিই পরে মাইকিং করছেন তারা

প্ল্যাকার্ডে সচেতনতামূলক বাণী লিখে মার্চ করছেন সেনা সদস্যরা

নিজেদের গাড়ির দুপাশেও সচেতনতামূলক বাণী প্রচার করছে সেনাবাহিনী

ভিডিও দেখুন:

রাজধানী ছাড়াও বগুড়া, কুমিল্লা, হবিগঞ্জ, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ), মাগুরা, লামা, বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাটা ও তালতলী, মোংলা, ভোলা সদর, বোরহানউদ্দিন, দৌলতখান, চরফ্যাশন, মনপুরা, লালমোহন, তজুমুদ্দিন, সন্দ্বীপ, হাতিয়া, টেকনাফ, কুতুবদিয়া ও মহেশখালী এলাকায় তৎপর আছে সেনাবাহিনী।

advertisement