advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

‘গুজব’ খুঁজতে টিভি নজরদারি, সমালোচনার মুখে আদেশ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক
২৬ মার্চ ২০২০ ২২:৫৫ | আপডেট: ২৭ মার্চ ২০২০ ০৭:২৩
advertisement

গণমাধ্যমে করোনাভাইরাস নিয়ে ‘গুজব ছড়ানো হচ্ছে কি না’, তা তদারকি করতে আদেশ জারি করেছিল তথ্য মন্ত্রণালয়। দেশের ৩০টি বেসরকারি টেলিভিশন ‘মনিটরিং’ করতে মন্ত্রণালয়ের ১৫ জন কর্মকর্তাকে দায়িত্বও দেওয়া হয়েছিল। কিন্তু সমালোচনার মুখে সেই আদেশ বাতিল করল তথ্য মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) মো. মিজান উল আলম স্বাক্ষরিত এক পরিপত্রে আগের আদেশ বাতিলের ঘোষণা দেওয়া হয়।

আদেশে বলা হয়, উপযুক্ত বিষয় ও সূত্রক্ত স্মারকে বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ সংক্রান্ত প্রচারণা/গুজব মনিটরিং করার জন্য পত্রে ভুলভ্রান্তি থাকায় তা কর্তৃপক্ষের নির্দেশের পরিপ্রেক্ষিতে বাতিল করা হলো।

এতে আরও বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রচারমাধ্যমে করোনাভাইরাস বিষয়ে কোনো গুজব বা ভুল তথ্য প্রচার হচ্ছে কি না, তা পর্যবেক্ষণ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং প্রচার মাধ্যমকে সহায়তা করার জন্য তথ্য মন্ত্রণালয়ে একটি সেল গঠন করা হয়। উক্ত সেলের দায়িত্ব সঠিকভাবে পালন করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হলো।

দেশের ৩০টি বেসরকারি টেলিভিশন ‘মনিটরিং’ করার বাইরে আগের আদেশে বলা হয়, অনলাইন নিউজপোর্টালগুলো মনিটরিং করছে তথ্য অধিদপ্তর (পিআইডি)। বিষয়গুলো নিশ্চিত করেছেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) মো. মিজান উল আলম।

আরও পড়ুর : 

টিভি চ্যানেল গুজব ছড়াচ্ছে কি না নজরদারিতে ১৫ কর্মকর্তা

advertisement
Evaly
advertisement