advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কোয়ারেন্টিন শেষ হওয়ার পরই কিশোরীকে বিয়ে!

নিজস্ব প্রতিবেদক
২৬ মার্চ ২০২০ ২৩:৩৭ | আপডেট: ২৬ মার্চ ২০২০ ২৩:৫০
প্রতীকী ছবি
advertisement

ঢাকার দোহার উপজেলায় হোম কোয়ারেন্টিন শেষ হওয়ার তিন দিন পরই এক কিশোরীকে (১৭) বিয়ে করেন সৌদিপ্রবাসী মো. রাসেল। বাল্যবিবাহের অভিযোগে তাকে আটক করে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

একই সঙ্গে ১৮ বছর না হওয়া পর্যন্ত কিশোরী তার বাবার বাড়িতে থাকবে এবং তার সঙ্গে বৈবাহিক সম্পর্ক স্থাপন না করার শর্তে বর-কনে উভয় পরিবারের পক্ষ থেকে মুচলেকা নেওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ৮ মার্চ দোহার উপজেলার উত্তর জয়পাড়া গ্রামের শুকুর আলীর ছেলে মো. রাসেল সৌদি আরব থেকে দেশে আসেন। এরপর তিনি ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে ছিলেন। গত শনিবার তার হোম কোয়ারেন্টিন শেষ হয়। এর তিন দিন পর কিশোরীকে বিয়ে করেন রাসেল। গ্রামবাসীর কাছ থেকে খবর পেয়ে গতকাল বুধবার রাত ১১টার দিকে রাসেলের বাসায় দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্রের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, ‘এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে গতকাল বুধবার রাতে রাসেলের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় বাল্যবিবাহের অপরাধে তাকে আটক করা হয়।’

‘তাকে বাল্যবিবাহ নিরোধ আইনে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে কনের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত তাকে বাবার বাড়িতে রাখার এবং তার সঙ্গে বৈবাহিক সম্পর্ক স্থাপন না করার শর্তে উভয় পরিবারের কাছ থেকে মুচলেকা নিয়ে রাসেলকে মুক্তি দেওয়া হয়’, যোগ করেন তিনি।

advertisement