advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনা আক্রান্ত চিকিৎসকের সংস্পর্শে এসে ৯০০ জন কোয়ারেন্টিনে!

অনলাইন ডেস্ক
২৭ মার্চ ২০২০ ০২:৪৮ | আপডেট: ২৭ মার্চ ২০২০ ০২:৪৮
প্রতীকী ছবি
advertisement

করোনাভাইরাসে আক্রান্ত এক চিকিৎসকের সঙ্গে সংস্পর্শে এসে গত ১৪ দিনে ৯০০ জন ব্যক্তি কোয়ারেন্টিনে গেছেন। আমাদের প্রতিবেশী দেশ ভারতের রাজধানী দিল্লিল ঘটনা এটি।

অরবিন্দ কেজরিওয়ালের আপ মন্ত্রিসভার স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন, সব মিলিয়ে এখন পর্যন্ত মোট ৯০০ জনকে কোয়ারেন্টিনে করে রাখা হয়েছে।

জানা গেছে, ওই ৯০০ জনের মধ্যে বেশির ভাগই দিল্লির মৌজপুরের একটি ক্লিনিকে এর আগে ওই চিকিৎসককে দেখাতে এসেছিলেন। কিন্তু পরে জানা যায়, চিকিৎসক নিজেই করোনাভাইরাসে আক্রান্ত।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, আগাম সতর্কতা হিসেবেই ওই ৯০০ জনকে আপাতত ১৪ দিনের জন্যে আলাদা রাখার ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও জানান, দিল্লিতে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৬-এ দাঁড়িয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরব থেকে ফেরা এক করোনা আক্রান্ত নারীর সংস্পর্শে আসার পরই আক্রান্ত হন ওই চিকিৎসক। তারপর রোগ ছড়ায় চিকিৎসকের স্ত্রী, কিশোরী মেয়েসহ আরও একজনের শরীরে। ওই চিকিৎসক উত্তর-পূর্ব দিল্লির একটি মহল্লা ক্লিনিকে কর্মরত ছিলেন। ফলে প্রতিদিনই অসংখ্য রোগী তার কাছে এসেছিল। আশঙ্কা করা হচ্ছে, সেখানেই চিকিৎসকের শরীর থেকে এই মারণ ভাইরাস বাসা বাঁধতে পারে অন্যদের শরীরেও।

দিল্লির অলিতে গলিতে চিকিৎসা পরিষেবা দেয় মহল্লা ক্লিনিকগুলো। চিকিৎসা পরিষেবা পাওয়ার আশায় প্রতিদিন সেখানে ভিড় জমান অসংখ্য রোগী। মৌজপুরের ওই ক্লিনিকে ১২ মার্চ থেকে ১৮ মার্চ যারা ওই চিকিৎসককে দেখাতে এসেছিলেন তাদের উদ্দেশে বলা হয়েছে যে নিজেদের শরীরে করোনার লক্ষণ দেখলেই তৎক্ষণাৎ সেকথা স্থানীয় চিকিৎসাকেন্দ্রে জানাতে হবে।

advertisement
Evall
advertisement