advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

প্রবাসীর সংস্পর্শ, গাইবান্ধায় আরও দুজন করোনায় আক্রান্ত

গাইবান্ধা প্রতিনিধি
২৮ মার্চ ২০২০ ১৮:২২ | আপডেট: ২৮ মার্চ ২০২০ ২২:২১
advertisement

গাইবান্ধায় নতুন করে আরও দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা এ ভাইরাসে আক্রান্ত যুক্তরাষ্ট্র প্রবাসী মা-ছেলের সংস্পর্শে ছিলেন। এ নিয়ে জেলায় এ করোনা আক্রান্ত রোগীর সংখ্যা চারজনে দাঁড়ালো।

আজ শনিবার দুপুরে জেলা সদরের বল্লমঝাড় এলাকায় দরিদ্র্যদের মাঝে খাবার বিতরণের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক আবদুল মতিন এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘নতুন করে গাইবান্ধায় দুই নারী করোনায় আক্রান্ত হয়েছেন। তারা দুজনেই যুক্তরাষ্ট্র প্রবাসী করোনা আক্রান্ত মা-ছেলের সংস্পর্শে ছিলেন। তারা হোম কোয়ারেন্টিনে আছেন।’

এর আগে গত ২২ মার্চ গাইবান্ধায় প্রথম দুজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হন। তারা যুক্তরাষ্ট্র ফেরত প্রবাসী এবং সম্পর্কে মা-ছেলে। বর্তমানে তারা শহরের নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে আছেন। যুক্তরাষ্ট্র থেকে ফিরে ১১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত তারা সাদুল্যাপুর ও সুন্দরগঞ্জে দুটি বিয়ের দাওয়াতে অংশ নেন। এ ছাড়া নাকাইহাটের শ্বশুরবাড়িতেও অবস্থান করেন।

তাদের করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়ার পর সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) প্রতিনিধি দল গাইবান্ধায় আক্রান্ত দুই প্রবাসীর সংস্পর্শে থাকা দেড় শতাধিক আত্মীয় ও পরিবারের সদস্যের অনেকের স্বাস্থ্য পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেন। গত বুধবার তারা ঢাকায় ফিরে যাওয়ার পরে নতুন করে এ দুজন করোনায় আক্রান্ত হওয়ার তথ্য জানালেন জেলা প্রশাসক।

advertisement
Evall
advertisement