advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মায়ের মুখটা শেষবারের মতো দেখতে পারলেন না বাশার

স্পোর্টস ডেস্ক
২৮ মার্চ ২০২০ ২৩:০৯ | আপডেট: ২৮ মার্চ ২০২০ ২৩:১৫
পুরোনো ছবি
advertisement

নভেল করোনাভাইরাসের প্রভাবে যখন সবাই ঘরবন্দি হয়ে আতঙ্কে দিন কাটছে তখনই মা’কে হারানোর বড় দুঃসংবাদ পেলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। কুষ্টিয়াতে আজ শনিবার দুপুরে বাশারের মা রিজিয়া বেগম মারা যান।

মায়ের মৃত্যুর সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গেই কুষ্টিয়ায় রওনা দিতে চেয়েছিলেন সুমন। কিন্ত করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এখন সারা দেশে যে পরিস্থিতি, পরিবার থেকে সিদ্ধান্ত হয় দাফন করা হবে খুব দ্রুত। যে কারণে জন্মদাত্রী মাকে শেষবারে মতো দেখতে যেতে পারেননি তিনি। দেখতেও পারলেন না মায়ের মুখ।

হাবিবুলসহ দূর থেকে অন্য আত্মীয়স্বজনকে তাই নিরুৎসাহিত করা হয় আসতে। পাঁচ দিন আগে অবশ্য বাড়িতে মাকে দেখে এসেছিলেন তিনি। কে জানত, সেটাই হবে মায়ের সঙ্গে তার শেষ দেখা।

‘বাড়ির সবাই বলল, দ্রুত দাফন করবে, এই পরিস্থিতিতে ঢাকা থেকে আসার দরকার নেই। কদিন আগে মাকে দেখে এসেছি। বুঝিনি ওটাই হবে আমার শেষ দেখা, এত কষ্ট লাগছে...’—কান্নার স্রোতে কথা শেষ করতে পারলেন না হাবিবুল। তার ভাই কাজী এমদাদুল বাশার জানান, সন্ধ্যায় বাদ মাগরিব পৌর গোরস্থানে দাফন করা হয়েছে তার মায়ের লাশ।

বাবা কাজী মোতালেব উদ্দীন মারা গেছেন ২০১৮ সালের ৩০ জানুয়ারি। মেজ ভাই সাবেক ফুটবলার একরামুল বাশার ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন তিন বছর আগে। আজ মাকেও হারালেন। কর্মব্যস্ততার ফাঁকে মাকে দেখতেই কুষ্টিয়া যেতেন হাবিবুল। বাড়িতে হয়তো সামনে আরও যাওয়া হবে। কিন্তু মাকে আর দেখা হবে না।

advertisement
Evall
advertisement