advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

অবস্থা বুঝে ব্যবস্থা নিতে হবে : এএম আমিন উদ্দিন

নিজস্ব প্রতিবেদক
৩০ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩০ মার্চ ২০২০ ০০:০৯
advertisement

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন বলেছেন, করোনা সংক্রমণের ফলে বিরাজমান পরিস্থিতিতে আদালত অঙ্গন সচল করার ক্ষেত্রে অবস্থা বুঝে ব্যবস্থা নিতে হবে। এদিকে বর্তমানে ছুটি চলাকালে সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগ এবং অধস্তন আদালতের কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করতে গতকাল রবিবার নির্দেশনা জারি করেছেন সুপ্রিমকোর্ট প্রশাসন।

আদালত চালুর ব্যাপারে প্রশ্ন করা হলে রবিবার এএম আমিন উদ্দিন বলেন, আদালত সচল হতে এখনো কয়েক দিন সময় রয়েছে। তার পরও বলব, আদালত সচল করার ক্ষেত্রে অবস্থা বুঝে ব্যবস্থা নিতে হবে। যদি দেখা যায়, করোনা পরিস্থিতি আমাদের অনুকূলে এসেছে, সে ক্ষেত্রে পুরোপুরি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সীমিত আকারে আদালত চালু করতে হবে। অর্থাৎ জরুরি গুরুত্বপূর্ণ বিষয়গুলো শুনানির ব্যবস্থা করতে হবে। আর যদি পরিস্থতি অনুকূলে না আসে, সে ক্ষেত্রে চলমান অবস্থা অব্যাহত রাখতে হবে। অর্থাৎ আদালত বন্ধের সিদ্ধান্তটা বহাল রাখতে হবে।

এর আগে গত ২৪ মার্চ সুপ্রিমকোর্ট প্রশাসন দেশের সব আাদালত ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি করে।

এদিকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে সাপ্তাহিক ও সাধারণ ছুটির সময়ে সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট উভয় বিভাগ এবং সব অধস্তন আদালতের কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করার নির্দেশনা দিয়েছেন সুপ্রিমকোর্ট প্রশাসন।

গতকাল রবিবার সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

advertisement