advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

টোলারবাগে ১ হাজার পরিবারের মধ্যে ডিএনসিসির খাদ্য বিতরণ

নিজস্ব প্রতিবেদক
৩০ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩০ মার্চ ২০২০ ০০:০৯
advertisement

রাজধানীর টোলারবাগে প্রায় ১ হাজার পরিবারের মধ্যে বিভিন্ন ধরনের খাদ্যসামগ্রী বিতরণ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। টোলারবাগ এলাকার লকডাউনে থাকা প্রায় ৪০০ পরিবারসহ আশপাশের দুস্থ, অসহায় ও ছিন্নমূল মানুষদের মধ্যে গতকাল রবিবার এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

ডিএনসিসির নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেন। এ সময় তার সঙ্গে ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফাসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রতি পরিবারে পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, দুই কেজি আলু ও এক লিটার করে তেল বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের শুরুতে আতিকুল ইসলাম বলেন, ‘নগরীর ৫৪টি ওয়ার্ডেই এ ধরনের খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছি। তবে টোলারবাগ এলাকায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে এলাকাটি লকডাউন অবস্থায় আছে। কাজেই এটিকে বিশেষ গুরুত্ব দিয়ে এখান থেকে এ কার্যক্রম শুরু করলাম। লকডাউনে থাকা বাসিন্দারাসহ অন্যরাও এ সময়ে কিছুটা হলেও উপকৃত হবেন বলে আমার বিশ্বাস। আর সংকটকালীন এ সময়ে সব সময় জনগণের পাশে আছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।’

এদিকে সিটি করপোরেশনের উদ্যোগে গতকাল ৮টি পানির গাড়ির মাধ্যমে ১ লাখ ১০ হাজার লিটার তরল জীবাণুনাশক নগরীর ১৬ লাখ ৫০ হাজার বর্গফুট এলাকায় ছিটানো হয়েছে।

নগরীর শেওড়াপাড়া ও সংলগ্ন এলাকা; মিরপুর সেকশন ১০, ১৩, ১৪ ও সংলগ্ন এলাকা; কাফরুল, ইব্রাহিমপুর ও সংলগ্ন এলাকা; টেকনিক্যাল মোড়, সনি সিনেমা হল, রাইনখোলা, চিড়িয়াখানা রোড, কমার্স কলেজ ও সংলগ্ন এলাকা; মোহাম্মদপুর টাউনহল, রায়েরবাজার ও সংলগ্ন এলাকা; মধুবাগ, মগবাজার, খিলগাঁও ও সংলগ্ন এলাকা; কলেজ গেট, তেজগাঁও, নতুনবাজার, ১০০ ফুট ভাটারা সড়ক ও সংলগ্ন এলাকায় জীবাণুনাশক পানি স্প্রে করা হয়।

advertisement