advertisement
advertisement

ঘরে বসে লেখাপড়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
৩০ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩০ মার্চ ২০২০ ০০:২৮
advertisement

শিক্ষার্থীদের ঘরে বসে লেখাপড়া করার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিশ্বব্যাপী নোভেল করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় পুরো বিশ্ব আজ প্রায় অচল। করোনার ভয়াবহ প্রাদুর্ভাব থেকে নিজেকে রক্ষা করতে আমাদের উচিত সচেতন হওয়া, স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সমাজিক দূরত্ব বজায় রাখা। গতকাল রবিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক বৈঠকে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সংসদ টেলিভিশনের মাধ্যমে প্রচারিত ‘আমার ঘরে আমার স্কুল’ শিরোনামে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ক্লাসসমূহের শিক্ষার্থীদের মনোযোগ দিয়ে দেখতে হবে এবং চর্চা করতে

হবে। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম যাতে ব্যাহত না হয়, সে জন্যে প্রধানমন্ত্রীর নির্দেশনায় সংসদ টেলিভিশনের মাধ্যমে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য দক্ষ শ্রেণি শিক্ষকদের ক্লাসসমূহ ভিডিওধারণ করে সম্প্রচার করা হচ্ছে।

তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থী বাসায় বসেই টিভির মাধ্যমে ক্লাসে অংশগ্রহণ করতে পারবে। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ পাঠদান কার্যক্রম চলবে। বেলা ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সেই ক্লাসগুলো পুনঃপ্রচারিত হবে। তা ছাড়া ‘আমার ঘরে আমার স্কুল’ ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলেও পাওয়া যাবে।

advertisement