advertisement
advertisement

আওয়ামী লীগের উদ্যোগে ত্রাণ বিতরণ শ্রমজীবীদের পাশে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক
৩০ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩০ মার্চ ২০২০ ০০:২৮
advertisement

চলমান করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় আওয়ামী লীগের উপকমিটি, সহযোগী সংগঠন ও দলটির নেতাদের পক্ষ থেকে ত্রাণ ও করোনা ভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার বেশ কয়েকটি স্থানে আলাদা আলাদাভাবে এই কার্যক্রম চলে।

সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে বায়তুল মোকাররম মসজিদ, আঞ্জুমানে মফিদুল ইসলাম, ঢাকেশ্বরী মন্দির, খ্রিস্টান সম্প্রদায়, বৌদ্ধ সম্প্রদায়, গণমাধ্যমকর্মী, বিভিন্ন সামাজিক সংগঠন, জয়পুরহাট জেলা আওয়ামী লীগ ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রতিনিধির কাছে করোনা ভাইরাস

প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হয়। এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খান, নির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজিসহ ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিমের উদ্যোগে নিম্নআয়ের মানুষের মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধে ত্রাণসামগ্রী দেয়া হয়েছে। ‘বাহাউদ্দিন নাছিম ফাউন্ডেশন’ নামের সংগঠনের পক্ষ থেকে মাদারীপুরের বিভিন্ন এলাকায় হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়। ফাউন্ডেশনের নির্দিষ্ট একটা কক্ষ (অস্থায়ী) ল্যাব হিসেবে ব্যবহার করা হচ্ছে। ইতোমধ্যে গত চার দিনে প্রায় ছয় হাজার হ্যান্ড সেনিটাইজার প্রস্তুত ও বিতরণ করা হয়েছে। এ ছাড়া চলতি সপ্তাহে মানুষের মধ্যে খাদ্যসামগ্রী ও সাবানসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করবে সংগঠনটি।

এদিকে রাজধানীর সূত্রাপুরে তিনশ দিনমজুর, রিকশাচালক ও অসহায় মানুষদের মাঝে চাল-ডাল, তেল, পিঁয়াজসহ খাদ্য সামগ্রী বিতরণ করেছেন থানা আওয়ামী লীগের সহসভাপতি আসাদুর রহমান খান টিপু।

খাদ্যসামগ্রী নিয়ে বাড়ি বাড়ি গেলেন উপমন্ত্রী : প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র মানুষে বাড়িতে নিজ হাতে খাদ্যসামগ্রীর ব্যাগ নিয়ে গেলেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। রবিবার নিজস্ব তহবিল থেকে নির্বাচনী এলাকা শরীয়তপুর-২ (নড়িয়া, সখিপুর ও ভেদেরগঞ্জের আংশিক) আসনের ২৫টি ইউনিয়নে সাড়ে বারোশ পরিবারের মাঝে এই খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়।

ছাত্রলীগের হ্যান্ড স্যানিটাইজার বিতরণ : করোনা ভাইরাসের আক্রমণ থেকে সুরক্ষার জন্য রাজধানীর বিভিন্ন এলাকায় মাস্ক-হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করেছে ছাত্রলীগ। রবিবার সকালে শাহবাগ মোড়ে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্যের নেতৃত্বে এ কর্মসূচি শুরু হয়। এ সময় কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, দেশের সব দুর্যোগকালীন সময়ে ছাত্রলীগ তার ভূমিকা রেখেছে। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে গরিব, শ্রমজীবী ও দরিদ্র মানুষদের রক্ষায় ছাত্রলীগ নিজেরাই হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে এবং সেসব দ্রব্য মানুষের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, গতকাল (শনিবার) ছাত্রলীগের নেতাকর্মীরা হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে। সেটা আজ (রবিবার) আমরা শ্রমজীবীদের মধ্যে বিতরণ করেছি।

advertisement