advertisement
advertisement

সৌদিতে সব ফ্লাইট ও কর্মক্ষেত্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

সৌদি আরব সংবাদদাতা
৩০ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩০ মার্চ ২০২০ ০০:২৮
advertisement

করোনা ভাইরাস মোকাবিলার অংশ হিসেবে দেশের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইট স্থগিতের সময়সীমা বাড়িয়েছে সৌদি আরব। একই সঙ্গে কর্মক্ষেত্রে যোগদানের সময়সীমাও বাড়ানো হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্রের বরাত দিয়ে গতকাল সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) এ তথ্য জানিয়েছে।

সূত্র বলেছে, কিছু সেক্টর বাদে সরকারি এজেন্সির সব কর্মক্ষেত্রে যোগদান অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে। প্রতিবেদনটির তথ্য অনুসারে, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে দেশটির অভ্যন্তরীণ যাতায়াতের মাধ্যম বিমান চলাচল, বাস, ট্যাক্সি ও ট্রেন চলাচলও অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। তবে সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে বেসরকারি সব প্রতিষ্ঠানও।

উল্লেখ্য, ইতিপূর্বে গত ১৬ মার্চ সরকারি অফিস আদালত পরবর্তী ১৬ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। এর পর ২১ মার্চ থেকে সৌদি আরবে সব ধরনের পরিবহন ও প্রতিষ্ঠান পরবর্তী ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়, যা এখন বাড়িয়ে অনির্দিষ্টকালের জন্য করা হয়েছে। দেশটিকে গতকাল পর্যন্ত মোট চারজন মানুষ করোনা আক্রান্ত হয়ে মারা গেছে এবং আক্রান্ত হয়েছে ১২০৩ জন।

advertisement