advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

খ - চি ত্র

৩০ মার্চ ২০২০ ০০:০০
আপডেট: ৩০ মার্চ ২০২০ ০০:৩৪
advertisement

‘কিছু লোক তো মরবেই!’

করোনা ভাইরাসের মহামারীতে সাও পাওলো রাজ্যে মৃত্যুর সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করে গভর্নরের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যে সংখ্যা বাড়িয়ে দেখানোর অভিযোগ তুলেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বোলসোনারো। তিনি বলেছেন, ‘আমি দুঃখিত, কিন্তু কিছু লোক তো মারা যাবেই, তারা মরবেÑ এটাই জীবন। সড়কে মৃত্যুর জন্য কি গাড়ির কারখানা বন্ধ করা যায়?’ দ্য গার্ডিয়ান।

করোনার ভয় নেই যার

গোটা বিশ্ববাসীকে চেপে ধরেছে করোনা ভাইরাসের ভয়। কিন্তু একজন আছেন যিনি একেবারে নির্ভয়ে-নিশ্চিন্তে রয়েছেন। ভাইরাসে আক্রান্ত কারো তার ধারেকাছে যাওয়ারও সুযোগ নেই। সে জন্য তার নেই সংক্রমিত হওয়ার ভয়ও। তার নাম মাওরো মোরান্দি। যে ইতালিতে করোনা সবচেয়ে বেশি তা-ব চালাচ্ছে, সেই দেশেরই নাগরিক তিনি। তবে মাওরো আছেন ইতালির মূল ভূখ-ের বাইরে ভূমধ্যসাগরের এক জনশূন্য দ্বীপে, দেশটির পূর্বদিকে মাদ্দালিনা দ্বীপপুঞ্জের অংশ বুদেল্লিতে। আছেন প্রায় ৩১ বছর ধরে। ডেইলি মেইল।

নিউজিল্যান্ডে প্রথম মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিউজিল্যান্ডে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। দেশটিতে নতুন করে আরও ৬৩ জন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হওয়ায় এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫১৪। দেশটির স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক অ্যাসলে ব্লুমফিল্ড এ তথ্য নিশ্চিত করেছেন। বিবিসি।

অভিবাসনপ্রত্যাশীদের বৈধতা পর্তুগালে

করোনা ভাইরাস বিপর্যয়ে পর্তুগালের সব অভিবাসন প্রত্যাশীকে বৈধ ঘোষণা করা হয়েছে। দেশটির অভিবাসন অধিদপ্তরে (এসইএফ) যাদের বৈধ হওয়ার আবেদন করা ছিল শুধু তারা এ সুযোগের আওতায় পড়বেন। রয়টার্স।

advertisement