advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

পুলিশের করোনা হেলমেট

আমাদের সময় ডেস্ক
৩০ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩০ মার্চ ২০২০ ০৭:৪৬
করোনো হেলমেট পরিহিত পুলিশ
advertisement

প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে বাঁচতে বেশকিছু স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। আর এসব বিষয়ে সচেতনতা তৈরিতে ভারতের তামিলনাড়ু রাজ্যের চেন্নাইতে স্থানীয় এক শিল্পী পুলিশের অভিনব এক হেলমেট বানিয়েছেন। বিশেষ এই হেলমেটের নকশা করোনা ভাইরাসের আদলে করা হয়েছে। দেশটিতে চলমান লকডাউনে মানুষকে বাড়ির বাইরে আসা থেকে বিরত করতেই এ উদ্যোগ।

করোনো হেলমেটের নকশাকার গৌতম জানান, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিকে গুরুত্ব দিচ্ছে না জনগণ। এমন পরিস্থিতিকে বাইরে বের হওয়া যে বিপজ্জনক, সেটি বোঝাতেই তিনি এ ধরনের হেলমেট বানানোর পরিকল্পনা করেছেন। তিনি ভাঙা একটি হেলমেট ও কাগজ দিয়ে নকশা বানান। করোনা নিয়ে সচেতনতামূলক বিভিন্ন স্লোগান লিখে পুলিশের কাছে হস্তান্তর করেন।

ট্রাফিক পুলিশ কর্মকর্তা রাজেশ বাবু বলেন, অনেক মানুষকে সচেতন করতে করোনা হেলমেট বেশ কাজে দিচ্ছে। আমরা সব ধরনের ব্যবস্থা নিয়েছি। এর পরও মানুষ রাস্তায় নামছে। সে কারণে আমরা এ রকম করোনা হেলমেট বানিয়েছি, যাতে মানুষ সচেতন হতে পারে। যখন আমি এই হেলমেট পরি, তখন পথচারীরা করোনা ভাইরাসের ঝুঁকির বিষয়ে সচেতন হতে পারে। বিশেষ করে শিশুদের ওপর এর প্রভাব খুব বেশি পড়ে। শিশুরা হেলমেট বাড়িতে নিয়ে যেতে চায়।

 

 

advertisement