advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

নিষেধাজ্ঞা অমান্য করে জুমা আদায়, ইমাম-মুয়াজ্জিনসহ আটক ৪৩

অনলাইন ডেস্ক
৩০ মার্চ ২০২০ ১৬:৫৭ | আপডেট: ৩০ মার্চ ২০২০ ১৭:১১
advertisement

নিষেধাজ্ঞা অমান্য করে মসজিদে জুমার নামাজ আদায় করায় ৪৩ জনকে আটক করা হয়েছে পাকিস্তানের দুই প্রদেশে। করোনাভাইরাসের প্রকোপের কারণে দেশটিতে জুমার নামাজে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। কিন্তু তা না মেনে নামাজ আদায় করায় মুয়াজ্জিন ও ইমামসহ বাকিদের আটক করে পুলিশ।

পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডনের প্রতিবেদনে বলা হয়েছে, আটক ৪৩ জনের মধ্যে ৩৮ জন সিন্ধু প্রদেশের, বাকিরা পাঞ্জাবের। এ দুটি প্রদেশে করোনা বিস্তার ঠেকাতে জনসমাগম এড়াতে আগামী ৫ এপ্রিল পর্যন্ত মসজিদে নামাজের ওপর নিষেধাজ্ঞা জারি করে স্থানীয় প্রশাসন। কিন্তু তারা নিষেধাজ্ঞা অমান্য করে মসজিদে জুমার নামাজ আদায় করে। এদের মধ্যে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনও আছেন।

জুমার নামাজে নিষেধাজ্ঞা থাকলেও ওয়াক্তের নামাজে কোনো বাধা-নিষেধ নেই পাকিস্তানে। মসজিদে জামাত একেবারেই বন্ধ হয়নি, শুধু কর্মীসহ মোট ৫ জন জামাতে নামাজ পড়তে পারবেন।

সিন্ধু প্রদেশের স্থানীয় প্রশাসনের মুখপাত্র মুর্তজা ওয়াহাব গত বৃহস্পতিবার এক টুইটার বার্তায় মসজিদে জামাত আদায়ের ওপর নিষেধাজ্ঞার বিষয়টি জানান। ধর্মীয় ব্যক্তিত্ব ও চিকিৎসা বিশেষজ্ঞদের মতামত নিয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক হাজার ৬২৫ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সিন্ধু ও পাঞ্জাবে রোগীর সংখ্যা বেশি। এ ছাড়া মারা গেছেন ১৯ জন। মৃতদের মধ্যে ৫ জন সিন্ধুর, পাঞ্জাবের ৬ বাসিন্দা।

advertisement
Evall
advertisement