advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সুনসান শাহজালাল বিমানবন্দর

গোলাম সাত্তার রনি
৩১ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩১ মার্চ ২০২০ ১০:১৫
advertisement

দেশের অন্যান্য স্থানের মতো করোনা ভাইরাসের প্রভাব পড়েছে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরেও। জনসমাগম আর চিরচেনা শোরগোল এখন আর নেই দেশের প্রধান এই বিমানবন্দরে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দুটি ছাড়া আন্তর্জাতিক সব রুটে বিমান চলাচল বন্ধ থাকায় এখন প্রায় জনশূন্য এ বিমানবন্দর।

টার্মিনালের ভেতর ও বাইরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দাসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তা-কর্মচারী ছাড়া অন্য কারও দেখা মিলছে না। দর্শনার্থী নেই বললেই চলে। এ পরিস্থিতিতে সুনসান নীরবতা বিরাজ করছে শাহজালাল বিমানবন্দরে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এসএম তৌহিদুল আহসান গতকাল সোমবার আমাদের সময়কে বলেন, আগে প্রতিদিন ২৮টি এয়ারলাইন্সের শতাধিক ফ্লাইট ওঠানামা করত শাহজালাল বিমানবন্দরে। এসব ফ্লাইটে কমবেশি ২০ হাজার যাত্রী আসা-যাওয়া করতেন। তাদের জন্য বিমানবন্দরে আসতেন আরও অন্তত ২০ হাজার দর্শনার্থী। ফলে অনেক লোকের সমাগম হতো।

এখন আর সে পরিস্থিতি নেই। তাই জনসমাগম কম। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে চীন ও লন্ডন ছাড়া আন্তর্জাতিক সব রুটে বিমান চলাচল বন্ধ রয়েছে। গতকাল সকালে ৬৭ জন যাত্রী নিয়ে এসে লন্ডনের ফ্লাইটটিও বন্ধ হয়ে যায়। ফলে সুনসান পরিবেশ বিরাজ করছে এখানে।

গতকাল দেখা গেছে, বিমানবন্দরের সামনের এলাকা জনশূন্য। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আনসার সদস্য ছাড়া পুরো এলাকা ফাঁকা। টার্মিনালের ভেতর ও বাইরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দাসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তা-কর্মচারী ছাড়া অন্য কারও দেখা মিলছে না। নেই কোনো দর্শনার্থী।

advertisement