advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

তিন জেলায় শতাধিক বাড়ি লকডাউন

বরিশাল, ইসলামপুর ও কাহালু প্রতিনিধি
৩১ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩১ মার্চ ২০২০ ০০:১৬
advertisement

করোনা সংক্রমণ আতঙ্কে বরিশাল, জামালপুরের ইসলামপুর ও বগুড়ার কাহালুতে শতাধিক বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে বরিশালের বাবুগঞ্জ উপজেলার এক ব্যক্তিকে শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর তার বাড়িসহ আশপাশের ৩টি বাড়ির সব সদস্যকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুবাস সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ইসলামপুর উপজেলার পার্থশী ইউনিয়নের ঢেংগারগড় গ্রামে করোনা সন্দেহে এক নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ। গত রবিবার রাতে ওই নারীর নিজ বাবার বাড়ি (পার্থশী ইউনিয়নের ঢেংগারগড় গ্রাম) থেকে নমুনা সংগ্রহ করা হয়। একইসঙ্গে আশপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা এবং সেসব বাড়ির বাসিন্দাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয় উপজেলা প্রশাসন।

এ ছাড়া বিদেশ ফেরত কাহালু উপজেলার বিভিন্ন গ্রামে অবস্থান করা প্রবাসীদের ১০৯টি বাড়ি চিহ্নিত করে লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। এসব বাড়ির সামনে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, বিদেশ ফেরত ব্যক্তিরা কোনোভাবে যাতে অন্য মানুষের সংস্পর্শে না যায় এবং বাড়িতে আলাদাভাবে থাকে, তার জন্য প্রশাসনের কঠোর নজরদারি রাখা হয়েছে। গত রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাছুদুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা. মোহাম্মদ যাকারিয়া রানা এবং কাহালু থানার অফিসার ইনচার্জ মো. জিয়া লতিফুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করেন।

advertisement