advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সমন্বিতভাবে কাজ করতে পারলেই এ দুর্যোগ থেকে মুক্তি পাব : সাকিব

ক্রীড়া প্রতিবেদক
৩১ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩১ মার্চ ২০২০ ১৬:০২
advertisement

 

করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে হলে সবাইকে একটি ‘দল’ হিসেবে কাজ করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এ জন্য ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নামক দাতব্য প্রতিষ্ঠান গড়েছেন সাকিব। প্রাথমিকভাবে এ প্রতিষ্ঠানটি দেশের অসহায়-দুস্থ মানুষদের বেঁচে থাকার জন্য সহায়তা করবে। আর এ কাজে সাকিবের ফাউন্ডেশন সম্পৃক্ত হয়েছে ‘মিশন সেভ বাংলাদেশ’ নামক আরেকটি প্রতিষ্ঠানের সঙ্গে।

এ ব্যাপারে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে এক ভিডিও বার্তা দিয়েছেন সাকিব। ভিডিওর ক্যাপশনে সাকিব লিখেছেন, ‘নিজেদের প্রথম প্রজেক্ট হিসেবে ‘‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’’ সম্পৃক্ত হয়েছে “মিশন সেভ বাংলাদেশ”-এর সঙ্গে। করোনা ভাইরাসের মতো একটি মহামারী চলাকালে বাংলাদেশের গরিব দুস্থ মানুষের পাশে দাঁড়ানোই এ যৌথ উদ্যোগের মূল উদ্দেশ্য।’

ভিডিও বার্তায় সাকিব বলেন, ‘আসসালামু আলাইকুম। আশা করি দেশ ও দেশের বাইরে সবাই সুস্থ ও নিরাপদ আছেন। করোনা ভাইরাসের কারণে পুরো পৃথিবী একটি বিপর্যয়ের মধ্য দিয়ে যাচ্ছে। বাংলাদেশও এর বাইরে নয়। আমাদের দেশে অনেক সুবিধাবঞ্চিত মানুষ রয়েছে। এ মুহূর্তে তাদের সাহায্যের খুবই প্রয়োজন।

মিশন সেভ বাংলাদেশ নামক একটি প্রতিষ্ঠান এমনই উদ্যোগ নিয়েছে। আমার দাতব্য প্রতিষ্ঠান সাকিব আল হাসান ফাউন্ডেশন, এ প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা প্রকাশ করছে। আমরা সবাই মিলে চেষ্টা করছি সাহায্য সংগ্রহ করতে, এ সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে।

আমি প্রতিটি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুরোধ করব যে যার জায়গা থেকে এ সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে। আমাদের সাহায্যই পারে এ সুবিধাবঞ্চিত মানুষদের, তাদের স্বাভাবিক জীবন ধরে রাখতে।

আমি মনেপ্রাণে বিশ্বাস করি যে, আমাদের সবার একাত্মতা, আমরা যদি একটা দল হিসেবে কাজ করতে পারিÑ তা হলেই কেবল এই দুর্যোগ থেকে পরিত্রাণ অথবা মুক্তি পেতে পারব। সবাইকে আমার অনুরোধটি ভেবে দেখার জন্য অনুরোধ করছি।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আসসালামু আলাইকুম।’

advertisement
Evall
advertisement