advertisement
advertisement

নিউইয়র্কে ছয় নারীসহ মৃত্যু ১০ বাংলাদেশির

আমাদের সময় ডেস্ক
৩১ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩১ মার্চ ২০২০ ০০:৩৩
advertisement

করোনা ভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি নিউইয়র্কে। সর্বশেষ তথ্য অনুযায়ী শহরটিতে মোট মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে, আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেছে ৩৪ হাজার। এর মধ্যে এই রোগে গত দশ দিনে শহরটিতে ছয় নারীসহ ১০ বাংলাদেশি মারা গেছেন। সেফেস্ট নামে একটি সামাজিক সংগঠন এবং প্রবাসী বাংলাদেশিদের নানা সংগঠনের বরাতে নিউইয়র্কের সাংবাদিক লাভলু আনসার বিবিসিকে এ তথ্য জানিয়েছেন।

লাভলু আনসার বলেন, বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটস এলাকার কাছে এম হার্স্ট নামে একটি হাসপাতালে গত সপ্তাহে

একদিনে ২৩ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে, যাদের মধ্যে ৪ জন ছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত। হাসপাতালে বেড এবং ভেন্টিলেটর মেশিন না থাকায় অনেক রোগী বিনা চিকিৎসাতেই মারা যাচ্ছেন। এত মৃত্যুর ঘটনায় নিউইয়র্কে বাংলাদেশি কম্যুনিটিতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

নিউইয়র্ক সিটি এবং আশপাশে কমবেশি তিন লাখ বাংলাদেশির বসবাস। কেনো এত বাংলাদেশি মারা যাচ্ছেন এমন প্রশ্নে লাভলু আনসার বলেন, নিউইয়র্কের পরিস্থিতি ভয়াবহ এবং শুধু বাংলাদেশি নয়, অন্যান্য কম্যুনিটির লোকও মারা যাচ্ছে। তবে গত ১৯ মার্চ রাজ্যে লকডাউন ঘোষণার পর প্রথমদিকে বহু বাংলাদেশি একে তেমন গুরুত্ব দেননি। জ্যামাইকার বাংলাদেশি গ্রোসারিগুলোর বাইরে তাদের আড্ডা মারতে দেখা গেছে। একসাথে অনেক মানুষ দোকানে ঢুকে কেনাকাটা করেছেন। অনেকের মাঝেই সচেতনতা কম ছিল অথবা বিপদ বুঝতে পারেননি। এখন দোকানগুলো একজনের বেশি লোক ঢোকাচ্ছে না। ডাক্তাররাও জানালা দিয়ে রোগীর সঙ্গে কথা বলছেন।

advertisement