advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সময় কাটছে অনলাইন প্ল্যাটফরমে

ফয়সাল আহমেদ
৩১ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩১ মার্চ ২০২০ ০০:৩৭
advertisement

চারদিকে ওতপেতে রয়েছে করোনা ভাইরাস। বন্ধ হয়েছে রেস্তোরাঁ, সিনেমা হল। টিভি নাটকের শুটিংও বন্ধ, তাই নতুন কোনো কিছু সম্প্রচারেও আপাতত রাস টেনেছে বিভিন্ন চ্যানেল। এর মধ্যে লকডাউন এবং আপনি বাড়িতে বন্দি। ভাবছেন কী করবেন? আপনার ভরসা এখন নেটদুনিয়া। সেখানে ছড়িয়ে থাকা নেটফ্লিক্স, বঙ্গবিডি, হটস্টার, অ্যামাজন প্রাইম, হইচই, আড্ডা টাইমসসহ বিভিন্ন ওয়েব সিরিজ প্ল্যাটফরম। আর তাতে মজুদ হাজারো ওয়েব সিরিজ, সিনেমা, ডকুমেন্টারি। এখন চিন্তা করুন কোনটা ছেড়ে কোনটা দেখবেন? লিখেছেনÑ ফয়সাল আহমেদ

বঙ্গবিডি

দেশি নাটক, সিনেমা, গান ও কৌতুক দেখার মাধ্যম এটি। করোনা ভাইরাস সময়টাতে বঙ্গবিডি তাদের স্ট্রিমিং একদম ফ্রি করে দিয়েছে। নতুন-পুরনো বাংলা চলচ্চিত্র দেখতে পাবেন এখানে। এ ছাড়া ভারতীয় বাংলা সিনেমা, ছোটদের জন্য মীনা কার্টুন ও মজার মজার ভিডিও রয়েছে এখানে। বঙ্গবিডির বিশেষত্ব হলো, এখানে আপনি চলচ্চিত্র, নাটক, মেগাসিরিয়াল, স্বাস্থ্যবার্তা যেমন পাবেন, পাশাপাশি অনেকগুলো দেশি-বিদেশি টিভি চ্যানেল লাইভ দেখতে পাবেন।

নেটফ্লিক্স

সামথিং ইন দ্য রেন : দক্ষিণ কোরিয়ার এই সিরিজ সারাবিশ্বে বেশ জনপ্রিয়তা পেয়েছে। গল্পের প্লটেই রয়েছে জাদু। প্রায় দশ বছরের বড় একটি মেয়ের প্রেমে পড়ে জুন-হি। ‘বয়সের ফারাক এত!’ চলতে থাকে গসিপ। শুধু বাংলাদেশেই যে মেয়ে বয়সে বড় হলে গসিপ হয় এমনটা নয়, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় এই সিরিজ। তার পর কী হয় জানতে হলে দেখতে পারেন মিষ্টি প্রেমের সিরিজ, ‘সামথিং ইন দ্য রেন’।

গিল্টি : রানিং টাইম ১১৯ মিনিট। প্রধান চরিত্রে রয়েছেন কিয়ারা আডবানী। লাভ স্টোরি পড়ে-দেখে যদি আপনি বিরক্ত হয়ে যান তা হলে এই সিরিজ আপনার কাছে এক্কেবারে ‘ফ্রেস এয়ার’। এখানে বলে রাখি, এই ছবিতে কিয়ারার লুক কিন্তু আপনাকে ক্লিন বোল্ড করতে বাধ্য।

লিটল থিংস : ইন্টারনেট ক্রাশ মিথিলা পালকর এবং ধ্রুব সেহগলের টক-মিষ্টি রোমান্সের প্রথম সিজন ইউটিউবেই পেয়ে যাবেন আপনি, একেবারে ফ্রি-তে। কিন্তু দ্বিতীয় এবং তৃতীয় সিজনের জন্য আপনার ভরসা নেটফ্লিক্স। তাদের মিষ্টি রোমান্স, মনকষাকষি, অভিমান আপনাকে নিয়ে যাবে এক অন্য দুনিয়ায়।

এ ছাড়া বাংলা নাটক, সিনেমা, শর্টফিল্ম ও টেলিফিল্ম দেখতে পছন্দ করেন যারা তাদের জন্য আদর্শ জায়গা এটি আইফ্লিক্স। এই সাইটে কোরিয়ান ড্রামাগুলোকে বাংলা সাবটাইটেলে দেখা যায়। ‘যদি একদিন’, ‘স্বপ্নজাল’, ‘ফাগুন হাওয়ায়’, ‘আমার বন্ধু রাশেদ’ ছবিগুলো দেখতে পাবেন। এ ছাড়া সাইটিতে রয়েছে হলিউড-বলিউডের সিনেমা। এখানেই শেষ নয়, ছোটদের জন্যও রয়েছে কার্টুন ও অ্যানিমেশন মুভি কালেকশন।

অ্যামাজন প্রাইম

দ্য ফ্যামিলি ম্যান : মুখ্য ভূমিকায় মনোজ বাজপেয়ী। এক মধ্যবিত্ত মানুষের স্ট্রাগল। একদিকে জাতীয় তদন্তকারী সংস্থায় কম মাইনের কাজ, অন্যদিকে পরিবারের চাপ।

দ্য ফরগটেন আর্মি : নামটুকু পড়ে শুধু ইংরেজদের বিরুদ্ধে যুদ্ধ, সুভাষচন্দ্র বসু এবং আইএনএ নিয়ে এই সিরিজÑ এই যদি আপনি ভেবে থাকেন তা হলে ভুল। এক অব্যক্ত প্রেমকথাও বলা হয়েছে এই সিরিজে।

পুষ্পভল্লি : এই লকডাউনে ভালোবাসার মানুষকে যদি মিস করেন তা হলে দেখতে পারেন এই সিরিজ।

মির্জাপুর : একটু পুরনো। হয়তো আগেও দেখেছেন। তবে এই অবসরে এই ওয়েব সিরিজটি আরও একবার ঝালিয়ে নিতে পারেন।

হটস্টার

চের্নোবিল : ইউক্রেনের চের্নোবিলের ভয়াবহ পারমাণবিক বিপর্যয়ের ওপর তৈরি এই ছবি আপনার গায়ে কাঁটা দেবে।

গেম অব থ্রোনস : বন্ধুরা সবাই দেখে ফেলেছে, কিন্তু আপনি বাদ পড়ে গিয়েছেন? এই সুযোগে দেখে ফেলুন ‘গট’।

‘ক্রিমিনাল জাস্টিস’ : আপনার স্বাদ বদলে সাহায্য করতে পারে।

এ ছাড়া রয়েছে, ‘মেড ইন হেভেন’, ‘দ্য টেরর’।

হইচই

রুদ্রনীল-খরাজ অভিনীত ‘রহস্য রোমাঞ্চ সিরিজ-২’ দেখতে পারেন। এ ছাড়া ‘মন্টু পাইলট’ গত বছরের শেষের দিকে মুক্তি পেলেও বেশ নাম কুড়িয়েছিল। মন্টুর ভূমিকায় সৌরভ দাস বেশ নজর কেড়েছিলেন। সৌরভ চক্রবর্তীর ‘শব্দজব্দ’ মুক্তি পেয়েছে কিছুদিন আগে। রয়েছেন রজত কাপুর, পায়েল সরকার। দেখতে পারেন সেই সিরিজও।

ইউটিউব

ইউটিউবে নানা ধরনের নাটক, সিনেমা, কমেডি সিরিজ, স্পোর্টস শোগুলো দেখতে পারেন একদম ফ্রি।

advertisement