advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

টাঙ্গাইলের প্রবাস ফেরত ৩৭৯৭ জনের খোঁজ নেই

টাঙ্গাইল প্রতিনিধি
৩১ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩১ মার্চ ২০২০ ০০:৩৮
advertisement

টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে বিদেশ ফেরত ৫২ জনকে কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। এতে জেলায় গতকাল সকাল পর্যন্ত কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা দাঁড়াল ৫৫৫ জনে। এ ছাড়া নির্দিষ্ট মেয়াদ শেষ হওয়ায় ১ হাজার ৯৪ জন হোম কোয়ারেন্টিন থেকে বের হয়েছেন। এদিকে সর্বশেষ তথ্যানুযায়ী জেলায় ৫ হাজার ৪৪৬ প্রবাসী টাঙ্গাইলে এলেও তাদের মধ্যে ৩ হাজার ৭৯৭ জনের খোঁজ মিলছে না।

টাঙ্গাইলে একটি উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হওয়া যুবক এখন সুস্থ আছেন। জেলার স্বাস্থ্য বিভাগ ও উপজেলা স্বাস্থ্য বিভাগ তাকে পর্যবেক্ষণ করছে।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান বলেন, জেলায় মোট ১ হাজার ৬৪৯ জন বিদেশ ফেরতকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছিল। নির্দিষ্ট সময় পার হওয়ায় ১ হাজার ৯৪ জনকে হোম কোয়ারেন্টিন থেকে অবমুক্ত করা হয়েছে।

সিভিল সার্জন আরও বলেন, বিগত ৩ মাসে ৫৪৪৬ প্রবাসী টাঙ্গাইলে এসেছেন। এর মধ্যে ৩ হাজার ৭৯৭ জনের খোঁজ পাচ্ছি না। তারা ঠিকানা ভুল দিয়ে, আত্মীয়স্বজনের বাড়িতে কিংবা আত্মগোপনে আছেন। তাদের হোম কোয়ারেন্টিনের আওতায় না আনতে পেরে আমরা শঙ্কিত।

অধিকাংশ প্রবাসী হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিরা চীন, ইতালি, মালয়েশিয়া, সৌদি আরব, সিঙ্গাপুর, দুবাই, ভারত, ওমান, আমেরিকা, ইরাক, কাতার এবং বাহারাইম ফেরত।

advertisement