advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সরকারি নির্দেশনা অমান্য নড়াইলে হাটবাজারে আসছে মানুষ

নড়াইল প্রতিনিধি
৩১ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩১ মার্চ ২০২০ ০০:৩৮
advertisement

নড়াইলে সরকারি নির্দেশনা অমান্য করে মানুষ আবার হাটবাজারে আসা শুরু করেছে। বাড়ছে মানুষের সমাগম। শহরের তিন কাঁচাবাজারে মানুষের উপস্থিতি বাড়তে শুরু করেছে। শহরের রূপগঞ্জ এলাকায় খোলাবাজারে বৃহস্পতিবার ও রবিবার সাপ্তাহিক দুটি হাট আবার বসতে শুরু করেছে। সেই সঙ্গে ইজিবাইক-ইজিভ্যান ও নসিমন-করিমন, মোটরসাইকেল চলাচল আগের চেয়ে অনেক বেড়েছে। ফলে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

সরেজমিন দেখা গেছে, নড়াইল শহরের রূপগঞ্জ বাজার, বাস টার্মিনাল এবং পুরাতন বাজার এলাকায় কাঁচাবাজারে ভিড় বাড়ছে। এ ছাড়া রবিবার শহরের রূপগঞ্জ এলাকায় খোলা আকাশের নিচে সাপ্তাহিক হাট বন্ধ ঘোষণা করা হলেও দরিদ্র কৃষক ও খুচরা ব্যবসায়ী কৃষিপণ্য নিয়ে বিক্রি করতে আসে।

এ ব্যাপারে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম বলেন, হাটবাজারে মানুষের অতিরিক্ত ভিড় বন্ধ করতে এবং মানুষকে ঘরে থাকতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। এ ছাড়া লিফলেট বিতরণ এবং মাইকেও জনসচেতনতামূলক প্রচার করা হচ্ছে।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, মানুষকে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না আসতে বিভিন্নভাবে প্রচার চালানো হচ্ছে। এ জন্য সেনাবাহিনী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিভিন্ন রাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন কাজ করছে। নিজে ও পরিবারকে ভালো এবং সুস্থ থাকতে স্বতঃস্ফূর্তভাবে সবাইকে এগিয়ে আসতে হবে।

advertisement