advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কুলিয়ারচরে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৬

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি
৩১ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ৩১ মার্চ ২০২০ ০০:৩৮
advertisement

কিশোরগঞ্জের কুলিয়ারচরে পবিত্র কোরআন অবমাননাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে ১৬ জন আহত হয়েছেন। গতকাল সোমবার সকাল ৮টার দিকে উপজেলার মাটিকাটা চকবাজারে এ সংঘর্ষ হয়।

কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই তালুকদার বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জানা যায়, মাটিকাটা গ্রামের বজলুর রহমানের বাড়ির পাঞ্জেগানা মসজিদের ইমাম মো. সুলতান মিয়া পীর শফিক শাহ্রে আস্তানা ভাঙচুরের ঘটনার সঙ্গে জড়িত ছিলেনÑ এ অভিযোগ আনেন ওই মসজিদের ক্যাশিয়ার বাবু মিয়া। সুলতান মিয়ার পেছনে নামাজ পড়তে তিনি অস্বীকার করেন এবং তাকে মসজিদের ইমামের পদ থেকে অপসারণের দাবি জানান। এতে ইমামের আত্মীয় বোরহানের সঙ্গে বাবুর বিরোধ সৃষ্টি হয়। পরে এ ঘটনা বাবু মিয়া স্থানীয় আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন বাবুল মিয়াকে জানালে এ নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়। এ নিয়েই একপর্যায়ে সংঘর্ষ শুরু হয়।

এতে উভয়পক্ষের অন্তত ১৬ জন আহত হন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। মারামারির ঘটনায় উভয়পক্ষ পাল্টাপাল্টি মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানা যায়।

এর আগে গত ৯ মার্চ দিবাগত রাতে শফিক শাহ্রে আস্তানায় এক বাউল গানের আসরে পবিত্র কোরআন অবমাননা করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনার জের ধরে পরদিন সকাল ৭টায় পীরবিরোধী কিছু লোক ওই আস্তানা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে এবং ওই গায়কসহ আস্তানার ভক্ত কয়েকজনের বাড়ি ভাঙচুর করা হয়।

advertisement