advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

নতুন করে করোনায় আক্রান্ত আরও ২ জন

নিজস্ব প্রতিবেদক
৩১ মার্চ ২০২০ ১৫:৩৩ | আপডেট: ৩১ মার্চ ২০২০ ১৬:২৪
আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা
advertisement

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে দুইজন রোগী শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ জনে। আর মৃতের সংখ্যা ৫। নতুন করে আরও ৬ জন করোনা মুক্ত হয়েছেন বলেও জানিয়েছে আইইডিসিআর।

আজ মঙ্গলবার বিকেল ৩টায় মহাখালীতে এমআইএসের সম্মেলন কক্ষ থেকে ব্রিফিংয়ে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ১৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে আমরা দুইজনের দেহে কোভিড-১৯ সংক্রমণ নিশ্চিত করেছি। এই দুজনের মধ্যে একজনের বয়স ৫৭ বছর, তিনি একজন পুরুষ। তিনি সৌদি আরব থেকে এসেছেন। তার শারীরিক অবস্থা ভালো, কিন্তু ডায়বেটিস আছে। দ্বিতীয়জনও পুরুষ। তার বয়স ৫৫ বছর। বিদেশ ভ্রমণের ইতিহাস তার নেই। কোভিড-১৯ এর লক্ষণ, উপসর্গের পাশাপাশি তার ডায়বেটিস ও উচ্চ রক্তচাপ আছে। তার বিষয়ে আমরা বিস্তারিত তথ্য সংগ্রহ করছি।’

‘আক্রান্ত দুজন শারীরিকভাবে সুস্থ আছে, তাদের মধ্যে কোনো জটিলতা নেই। আমরা তাদেরকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দিচ্ছি' বলেও জানান আইইডিসিআর পরিচালক।

advertisement
Evall
advertisement