advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনা মৃতদের দাফন করবে চসিক

চট্টগ্রাম ব্যুরো
১ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ১ এপ্রিল ২০২০ ০০:৩৪
advertisement

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে কেউ মারা গেলে তাকে দাফন কিংবা দাহ করবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এবং ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

জানা যায়, করোনায় আক্রান্ত রোগী মারা গেলে যার যার ধর্মীয় রীতিতে সৎকার করাসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে জেলা সমন্বয় সভায়। মরদেহ দাফন করার জন্য নগরীর বায়েজিদ বোস্তামির আরেফিননগরে একটি খালি জায়গা ঠিক করা হয়েছে। এ ক্ষেত্রে প্রশিক্ষিত ও সুরক্ষিত চার ব্যক্তি থাকবেন, যারা মৃতের গোসলসহ অন্যান্য সব কাজ করবেন। এ ছাড়া অন্য ধর্মাবলম্বীদের বিষয়ে সিটি করপোরেশনের সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আমাদের সময়কে বলেন, ‘করোনা মোকাবিলায় গত রবিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের আহ্বানে সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধিদের বিশেষ সমন্বয় সভা হয়। সেখানে চট্টগ্রামে করোনা পরিস্থিতি এবং পরবর্তী করণীয় ঠিক করা হয়। চট্টগ্রামে যদি করোনায় কেউ মারা যায়, সেক্ষেত্রে প্রশাসনের কী করণীয়, তা-ও ঠিক করা হয়েছে। এমন পরিস্থিতি সৃষ্টি হলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিত পন্থা অনুযায়ী সিটি করপোরেশন দাফন বা দাহ করার দায়িত্ব পালন করবে।’

advertisement