advertisement
advertisement

মা-মেয়ের সর্দি কাশিতে পুরান ঢাকার ভবন লকডাউন

নিজস্ব প্রতিবেদক
১ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ১ এপ্রিল ২০২০ ০০:৩৪
advertisement

মা ও মেয়ের ১০ দিন ধরে সর্দি-কাশিসহ করোনা ভাইরাসের নানা উপসর্গ থাকায় পুরান ঢাকায় তাদের ভবনটি লকডাউন করে দিয়েছে সিটি করপোরেশন কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার দুপুরে বেচারাম দেউড়ির রজনী বোস লেনের ওই ভবনে লাল পতাকা টানিয়ে সেখানে প্রবেশ ও বের হওয়া নিষিদ্ধ করা হয়েছে।

এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে আইইডিসিআরে ফোন দিলে পরিবারটিকে কোয়ারেন্টিন করার নির্দেশ দেওয়া হয়। সেই সঙ্গে মা ও মেয়ের শারীরিক পরীক্ষার জন্য আইইডিসিআর থেকে লোক আসবে বলেও জানানো হয়েছে। এদিকে ‘করোনা

আক্রান্ত রোগী পাওয়া গেছে’Ñ এমন গুজবে সকাল থেকেই ওই এলাকার সব দোকানপাট বন্ধ রয়েছে। বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হননি কেউই। এলাকার মসজিদ থেকেও কাউকে বের না হতে মাইকিং করা হয়।

চকবাজার থানার ওসি মওদুদ হাওলাদার জানান, রজনী বোস লেনের একটি ভবনের ৩৬ বছর বয়সী মা ও তার ১৫ বছরের কিশোরী মেয়ে কয়েকদিন ধরে সর্দি-কাশিতে ভুগছেন। করোনা সন্দেহ হলে পরিবারের অন্য সদস্যরা বিষয়টি পুলিশকে জানায়। পরে এ বিষয়ে আইইডিসিআরে যোগাযোগ করা হলে তারা বাড়িটি লকডাউন এবং মা-মেয়েকে হোম কোয়ারেন্টিনে রাখার পরামর্শ দেয়।

ওসি জানান, ওই মা-মেয়ে আসলেই করোনায় আক্রান্ত হয়েছেন কিনা, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। আইইডিসিআরের পরীক্ষার পরই এটি নিশ্চিত হওয়া যাবে। তার আগে সতর্কতা হিসেবে তাদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ ছাড়া প্রাথমিক তথ্যানুযায়ী, ওই পরিবারের কেউ দেশের বাইরে থেকে আসেননি।

advertisement