advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মুশফিকের ফিটনেস ধরে রাখার চেষ্টা

ক্রীড়া প্রতিবেদক
১ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ১ এপ্রিল ২০২০ ১৬:২১
advertisement

করোনা ভাইরাসের কারণে ঘরবন্দি খেলোয়াড়রা। ঘরে অলস সময় কাটছে তাদের। এ সময় ঘরের বাইরে অনুশীলনের সুযোগ না থাকলেও ফিটনেস ধরে রাখার জন্য নিজেদের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। বিশেষজ্ঞরাও পরামর্শ দিয়েছেন, খেলোয়াড়রা যেন ফিটনেস ধরে রাখে। কেননা ফিটনেস থাকলে দীর্ঘ বিরতির পরও মাঠে স্কিলে ফেরাটা সহজ হয়ে যায়। ঘরবন্দি মুশফিকও নিজের মতো করে ফিটনেস ধরে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

গতকাল সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের অফিশিয়াল পেজে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে দেখা গেছে, করোনা ভাইরাসের কারণে ঘরে থাকা মুশফিক নানা কৌশলে নিজেকে ফিট রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দেয়ালে সাঁটানো কিছু সাদা কাগজে সাপ্তাহিক ফিটনেস ওয়ার্কের সূচি। আলাদা আরও চারটি কাগজে দেখা যায় ফিটনেস ওয়ার্কের বিবরণ। কোন দিন কোন ধরনের ফিটনেস ট্রেনিং করবেনÑ তাতে সেগুলো লেখা রয়েছে।

এ ছাড়া মেঝেতে পড়ে থাকা কিছু ফিটনেস ট্রেনিংয়ের কিটও দেখা যায়। এ ছাড়া পাঁচ লিটারের পানির বোতল, বিছানায় ব্যাট ও বল রাখা। ঘড়ি দেখে প্রথমেই রানিং শুরু করেন মুশফিক। রানিং শেষ হওয়ার পর জিম করেন তিনি। ব্যাট ও বল নিয়ে হালকা নক করতেও দেখা যায় তাকে। চেয়ার, সোফা, পানির বোতল, আসবাবপত্র, বালিশ ইত্যাদি জিমের ক্ষেত্রে কাজে লাগান। বেডরুম থেকে শুরু করে ড্রয়িংরুমের মেঝেতে নিজের জিমনেশিয়ামের মতো ব্যবহার করেন।

জিম করার পর ব্যাটে-বলে হালকা অনুশীলনও করতে দেখা গেল তাকে। নিজেকে ফিট রাখার জন্য সব ধরনের প্রচেষ্টাই চালিয়ে যাচ্ছেন মুশফিক। করোনা ভাইরাসের কারণে ক্রিকেটাররা ঘরে থাকায় তাদের দুই দফায় কিছু নিদের্শনা পাঠিয়েছেন বিসিবির চিকিৎসকরা। ফিটনেস ধরে রাখার জন্য কীভাবে কী করতে হবে না হবে, সেসব নির্দেশনা রয়েছে তাতে। এ ছাড়া ক্রিকেটারদের খাদ্যাভ্যাসেও পরিবর্তন আনা হয়েছে।

 

advertisement
Evall
advertisement