advertisement
advertisement

লর্ডস হবে হাসপাতাল!

ক্রীড়া ডেস্ক
১ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ১ এপ্রিল ২০২০ ০০:৪২
advertisement

বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। এই ভাইরাসের বড় ছোবলে এখন ইংল্যান্ড। লাশের মিছিলের সঙ্গে ভাইরাস আক্রান্তের সংখ্যাও বাড়ছে হু হু করে। এ রোগীদের সেবা দিতে প্রয়োজন হলে ইংল্যান্ডের ঐতিহাসিক ক্রিকেট স্টেডিয়াম লর্ডসকে হাসপাতাল হিসেবে ব্যবহার করা হবে। আনুষ্ঠানিকভাবে এক বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করেছে লর্ডস কর্তৃপক্ষ। তারা জানান, প্রশাসন চাইলে যে কোনো কাজে ব্যবহার করতে পারবে ক্রিকেটের তীর্থখ্যাত এই মাঠকে। জরুরি পরিস্থতি হলে হাসপাতাল বানিয়ে ফেলা হবে লর্ডসকে। তার আগপর্যন্ত লন্ডনের হাসপাতালে কাজ করা ডাক্তার-নার্সদের ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে মাঠের সুবিশাল পার্কিং স্পেস।

তারা আরও জানান, ওয়েলিংটন ইউনিভার্সিটি কলেজ, সেইন্ট জন এবং সেইন্ট এলিজাবেথ হাসপাতালের স্টাফদের জন্য এরই মধ্যে ৭৫টি পার্কিং স্পেস দেওয়া হয়েছে। এ ছাড়া ওয়েলিংটন হাসপাতালের জন্য স্টোরেজ এরিয়াও দেওয়া হয়েছে। সিটি হারভেস্ট লন্ডনে খাদ্য সরবরাহ করছে এমসিসি। যাতে ক্ষুধার্তদের মুখে খাবার দেওয়া যায়।

লর্ডস কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে বলেছে, ‘আমরা স্থানীয় প্রশাসনের সঙ্গে খুব কাছে থেকে কাজ করছি। এই সংকটময় সময়ে যথাসম্ভব সবকিছুই করার জন্য আমাদের পক্ষ থেকে হাসপাতাল ও সংগঠকদের প্রস্তাব দেওয়া হয়েছে। তারা যে কোনো কাজে লর্ডস ক্রিকেট গ্রাউন্ড ব্যবহার করতে পারবে। এরই মধ্যে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন। লকডাইনে আছে ইংল্যান্ড।

সংকটময় অবস্থায় সহযোগিতার হাত বাড়িয়ে দিল লর্ডস ক্রিকেট গ্রাউন্ড। মূলত লর্ডস ক্রিকেট গ্রাউন্ড এবং মেরিলিবোন ক্রিকেট ক্লাব একসঙ্গে কাজ করে যাচ্ছে এ করোনা পরিস্থিতি মোকাবিলায়।

এরই মধ্যে মেডিক্যাল স্টাফদের জন্য খুলে দেওয়া হয়েছে লর্ডসের পার্কিং স্পেস এবং লন্ডনের অভুক্ত মানুষদের খাবার বিতরণ করা হচ্ছে এমসিসির পক্ষ থেকে।

advertisement