advertisement
advertisement

প্রতিদিন ২০০ ছিন্নমূলকে রাতের খাবার দিচ্ছেন গণমাধ্যমকর্মীরা

বরিশাল প্রতিনিধি
১ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ১ এপ্রিল ২০২০ ০০:৪৫
advertisement

বরিশাল নদীবন্দর এবং এর আশপাশের বস্তির কর্মহীন দুই শতাধিক ছিন্নমূল মানুষকে ৮ দিন ধরে রাতের খাবার দিচ্ছেন গণমাধ্যমকর্মীরা। বরিশাল প্রেসক্লাবের উদ্যোগে এবং সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনের ব্যবস্থাপনায় গত ২৩ মার্চ থেকে প্রতিদিন রাতে রান্না করা খাবার তাদের মাঝে বিতরণ করা হচ্ছে। গত সোমবার রাত ৯টায়ও বরিশালের কর্মহীন বেকার ও পথশিশুদের খাবারের ব্যবস্থা করা হয়।

বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান এই উদ্যোগের কথা শুনে সোমবার রাতে সাংবাদিকদের এ কার্যক্রমে স্বেচ্ছায় অংশগ্রহণ করেন এবং নিজ হাতে পথশিশু ও কর্মহীন নারী-পুরুষের হাতে খাবারের প্যাকেট তুলে দেন।

এদিকে নৌবন্দরে গণমাধ্যমকর্মীদের রাতের চলমান এই কার্যক্রমে একাত্মতা প্রকাশ করে বরিশাল নদীবন্দর কর্মকর্তা (যুগ্ম পরিচালক) আজমল হুদা মিঠু সরকার গতকাল থেকে কর্মহীন ও পথশিশুদের মাঝে দুপুরে খাবারের ব্যবস্থা করবেন বলে ঘোষণা দেন।

সোমবার রাতে খাবার বিতরণের সময় উপস্থিত ছিলেন বরিশাল প্রেসক্লাব সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, সহ-সভাপতি কাজী আল মামুন, দৈনিক যুগান্তরের ব্যুরোপ্রধান আকতার ফারুক শাহীন, সময় টেলিভিশনের ব্যুরোপ্রধান ফিরদাউস সোহাগ, বাংলাদেশ প্রতিদিনের স্টাফ রিপোর্টার রাহাত খান, যমুনা টেলিভিশনের ব্যুরোপ্রধান কাওসার হোসেন, রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি নজরুল বিশ্বাস, দৈনিক আমাদের সময়ের প্রতিনিধি আল মামুন, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক এম মোফাজ্জেল, সাহিত্য সম্পাদক সুখেন্দু এদবর, পাঠাগার সম্পাদক রুবেল খান, সদস্য সুমন চৌধুরী, সাংবাদিক এসজিএম খালেদ, বরিশাল নিউজ এডিটরস্ কাউন্সিলের সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান, সাধারণ সম্পাদক রিপন হাওলাদারসহ অন্য সাংবাদিক নেতৃবৃন্দ।

advertisement