advertisement
advertisement

করোনা মোকাবিলায় ১৩১ শয্যা প্রস্তুত

সুনামগঞ্জ প্রতিনিধি
১ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ১ এপ্রিল ২০২০ ০০:৪৫
advertisement

করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে ১০০টি শয্যা প্রস্তুত করা হয়েছে। রোগীদের চিকিৎসার জন্য ২০ জন চিকিৎসক ও ১৪৩ জন নার্স নিয়োজিত রয়েছেন।

এদিকে জেলার ছাতক, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ, জগন্নাথপুর, ধর্মপাশা, দিরাই, শাল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনটি করে শয্যা এবং সুনামগঞ্জ জেনারেল হাসপাতাল প্রাইভেট ও আনিছা হেলথ কেয়ার ক্লিনিকে দুটি করে শয্যা প্রস্তুত করা হয়েছে। এ ছাড়াও জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮৬ জন ডাক্তার, ২৪৭ জন নার্স প্রস্তুত রয়েছেন। আক্রান্তদের জরুরি চিকিৎসায় স্থানান্তরের প্রয়োজনে ৫টি অ্যাম্বুলেন্স রাখা হয়েছে। সদর হাসপাতালের জরুরি বিভাগে আইসোলেশনের ব্যবস্থাও রয়েছে। চিকিৎসক ও নার্সদের ব্যক্তিগত সুরক্ষার জন্য গত সোমবার পর্যন্ত ৪৩২টি পিপিই, ৩২০টি মাস্ক বিতরণ করা হয়েছে এবং মজুদ রাখা হয়েছে ২৬৮টি পিপিই ও ৮০টি মাস্ক।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেছেন, ‘করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিভাগে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ডাক্তার, নার্সদের সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে। বিদেশ ফেরত প্রবাসীদের কোয়ারেন্টিনে থাকার বিষয়টি নিশ্চিতের জন্য জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সব শ্রেণি-পেশার লোকদের সমন্বয়ে কমিটি গঠন করা হয়েছে।

করোনা ভাইরাস মোকাবিলায় জনগণকে আতঙ্কমুক্ত রাখতে ও সচেতনতা বৃদ্ধির কাজ সার্বক্ষণিক চলমান রয়েছে। পাশাপাশি গৃহীত পদক্ষেপগুলোর সব তথ্য প্রতিদিন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও সচেতনতা বৃদ্ধির জন্য সার্বক্ষণিক মাঠে কাজ করছেন।’

advertisement