advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

প্রতিঘণ্টায় সেলফি

আমাদের সময় ডেস্ক
১ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ১ এপ্রিল ২০২০ ০০:৪৫
advertisement

স্মার্টফোন ব্যবহারকারীদের অধিকাংশই সেলফি তুলতে বেশ ভালোবাসে। সেলফি তুলে বিখ্যাত হওয়ার জন্য কত আজগুবি কা-ের কথাই না শোনা যায়। কিন্তু সেই সেলফি তোলাকে যদি আইন করা হয়, তাও আবার প্রতি ঘণ্টায়Ñ তা হলে কেমন লাগবে। অদ্ভুত শোনালেও এমন নিয়ম তৈরি করেছে ভারতের কর্নাটক

সরকার। এই সেলফি হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের ঘরে থাকার প্রমাণ হিসেবে দিতে বলা হয়েছে।

বিশ^জুড়ে করোনা ভাইরাসের কারণে বহু মানুষকেই হোম কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। ভারতের কর্নাটক রাজ্যে বাড়িতে কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিরা যাতে মিথ্যা বলতে না পারে, তাই প্রতি ঘণ্টায় সেলফি তোলার এমন সিদ্ধান্ত নিয়েছে সরকার।

ভারতের দক্ষিণের রাজ্যগুলোর মধ্যে কর্নাটকেই মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮০ এবং ইতোমধ্যে সেখানে ৩ জন প্রাণও হারিয়েছেন। তাই গত সোমবার থেকে এ নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার।

কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর বলেন, যারা হোম কোয়ারেন্টিনে রয়েছেন, তাদের সবাইকে নিজের মোবাইল থেকে প্রতি ঘণ্টায় সেলফি তুলে পাঠাতে হবে রাজ্য সরকারের একটি সাইটে। এ নির্দেশিকা অমান্য করলে ওই ব্যক্তিকে সরকারের কোয়ারেন্টিন সেন্টারে জোর করে হলেও নিয়ে যাওয়া হবে। হোম কোয়ারেন্টিনের নাম করে যাতে কেউ বাইরে ঘুরতে না পারে বা সংক্রমণ ছড়াতে না পারে, তাই এ পদক্ষেপ।

advertisement