advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মৃত্যুতে চীনকে ছাড়াল যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক
১ এপ্রিল ২০২০ ০৮:৪০ | আপডেট: ১ এপ্রিল ২০২০ ১২:৩৬
advertisement

বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৫৮ হাজার ৬৬৯ জন। এদিকে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা করোনাভাইরাসের উৎসভূমি চীনকে ছাড়িয়ে গেছে।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডোমিটার’ এর তথ্য অনুযায়ী, এ পর্যন্ত কোভিড-১৯ রোগে যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৮৯ জনের। আর এই মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেল যুক্তরাষ্ট্র। সর্বশেষ তথ্য অনুযাযী, করোনাভাইরাসে চীনে মৃত্যু হয়েছে ৩ হাজার ৩০৫ জনের।

করোনাভাইরাসে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি ইতালিতে, ১২ হাজার ৪২৮ জন। এর পরে রয়েছে স্পেন, দেশটিতে এই পর্যন্ত মারা গেছে ৮ হাজার ৪৬৮ জন।

গত বছরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস। উহানে ভয়াবহ আকার ধারণ করার পর সারা বিশ্বে তাণ্ডব চালাচ্ছে প্রাণসংহারি এই ভাইরাসটি। ‘ওয়ার্ল্ডোমিটার’ কোভিড-১৯ রোগের বিশ্ব পরিস্থিতি নিয়ে সর্বশেষ যে তথ্য দিয়েছে, তাতে ২০২টি দেশ ও দুটি আন্তর্জাতিক প্রমোদতরীতে ৮ লাখ ৫৮ হাজার ৬৬৯ জনের মধ্যে এই ভাইরাস সংক্রমিত হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ১৫১ জনে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ইতোমধ্যেই সতর্ক করে দিয়ে বলেছে, করোনাভাইরাস মহামারির পরবর্তী কেন্দ্রস্থল হয়ে উঠতে পারে যুক্তরাষ্ট্র।

এদিকে, আগামী চার মাসে করোনাভাইরাস শুধু যুক্তরাষ্ট্রেই মৃত্যু হতে পারে ৮১ হাজারের বেশি মানুষের। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল আগামী জুন মাস পর্যন্ত বাড়তেই থাকবে। ইউনিভার্সিটি অব ওয়াশিংটন স্কুল অব মেডিসিন-এর এক গবেষণায় এসব তথ্য পাওয়া গেছে বলে এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

advertisement
Evall
advertisement