advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনা চিকিৎসায় বাড়লো ড্যাবের হটলাইনের নম্বর ও সময়

নিজস্ব প্রতিবেদক
৪ এপ্রিল ২০২০ ০০:১০ | আপডেট: ৪ এপ্রিল ২০২০ ০০:৪০
ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর লোগো
advertisement

করোনাভাইরাস চিকিৎসায় হটলাইন চালু করছে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। এবার এ হটলাইনের নম্বর ও কল দেওয়ার সময় বৃদ্ধি করল তারা।

গতকাল শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের মহাসচিব ডা. আবদুস সালাম বিষয়টি জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে ডা. আবদুস সালাম বলেন, ‘দেশের এই ক্রান্তিকালে সারা পৃথিবী যখন এক ভয়াল ভাইরাসে আক্রান্ত, মানুষ যখন ভীত-সন্ত্রস্ত, অসহায়, সাহায্যের জন্য মুখাপেক্ষী ঠিক তখনই ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) একদল অকুতোভয় চিকিৎসক ও বিশেষজ্ঞ চিকিৎসকগণ দ্বারা জরুরি স্বাস্থ্যসেবার উপদেশ দিতে আপনার পাশে দাঁড়িয়েছে।’

আবদুস সালাম বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণ এখন বিশ্ব মহামারি। এ ব্যবস্থায় ঘরে অবস্থানই হতে পারে একমাত্র প্রতিষেধক। অপ্রয়োজনে ঘরের বাইরে বের না হওয়াই উত্তম। আপনার সচেতনতা ও সামাজিক দূরত্বই করোনাভইরাস থেকে আপনার পরিবার ও দেশেকে রক্ষা করতে পারে। ঘরে অবস্থানকালে করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ যেমন- হাঁচি, কাশি, সর্দি, জ্বর, শ্বাসকষ্ঠ অথবা অন্য কোন স্বাস্থ্যগত সমস্য দেখা দেয় তখন আতঙ্কিত না হয়ে প্রয়োজনে টেলিফোনে চিকিৎসকের পরামর্শ নিন।’

এই চিকিৎসক আরও বলেন, ‘দেশের এই ক্রান্তিকালে সারা দেশ যখন লকডাউন পবিস্থিতি বিরাজ করছে এবং ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর চলমান কার্যক্রমের ব্যাপক সাড়া পাওয়ায় আমাদের চিকিৎসকেরা এখন থেকে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত তিনটি গ্রুপে মোবাইল ফোনের মাধ্যমে আপনাদের জরুরি প্রথমিক স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য প্রস্তুত আছেন।’

এর আগে গত ২৯ মার্চ এ হটলাইন কার্যক্রম শুরু করে ড্যাব। তখন সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত কল করার ব্যবস্থা রেখেছিল তারা। এখন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত হটলাইনে রোগীদের সঙ্গে কথা বলবেন ড্যাবের চিকিৎসকরা।

 ড্যাবের হটলাইনে নিধারিত সময়ে যোগাযোগের জন্য ফোন নম্বরসমূহ :

সকাল ১০টা থেকে দুপুর ০১টা

০১৭৬২০৮২৪১৩, ০১৭১৭৫৫৯৫৯৯, ০১৩০৩৮৭৫৬৮৩, ০১৫৩৩৮৬৫৫০৩, ০১৭১৭২২৩৭৭৩, ০১৭১১১৪৬১২০, ০১৫৫২৫৭৫১২৯, ০১৯১৫৩২৬৫৬০, ০১৬২৭০০৫৪০৪, ০১৮২২৮৩৮৭৯২, ০১৯১৫৩২৬৫৬১, ০১৪০৭৯৬৪৭৫২, ০১৯১৪২৪৩০৪৬, ০১৮৭১৫১৫৬৮৯, ০১৭১১৩১৬১৫১, ০১৮১৮৬৬৭৭৯৮, ০১৭১২৮৯৯৭২৫, ০১৭১১৫৭৯৭৪৪, ০১৭৯৯৩৮৪০৩৯, ০১৩১১১৮৬৭৪৭, ০১৫৫২৪৫৪৫৩০, ০১৭১৫০৬৪৫৭২, ০১৭০৯৬২৬৪৯৬, ০১৬১২২৩৮৮৫৫, ০১৭১৬০৩৪১৪০, ০১৮১৬০৩৪৭৫৯, ০১৭১১৭৩৩১৭৫, ০১৭১১১১৬১১২, ০১৮২২১১১২১০, ০১৭১১১৭৫৮৭৭, ০১৮১৯৩৮৮৫৫৯, ০১৭১১৯১২৩৬৯, ০১৭১২৭৩১৯২৩.

দুপুর ১টা থেকে বিকাল ৪টা

০১৭০৪০০৪৬৮০, ০১৭৩৭৮৬৫৮০৫, ০১৭২২৭৭৩৫৬০, ০১৬৮৬০৬৮৭২০, ০১৭২০৬৮২৩৪৬, ০১৬১৬২০২১৯৫, ০১৮১৯৪৯৬৯৮১, ০১৭১১৮২১৫৮৪, ০১৯৭৯০৬৪৮৪২, ০১৭১৫০১৩৭১৪, ০১৭১৫১৬০৭১৪, ০১৭১১৩৫৬৪৪৪, ০১৭১১৮৩২৪৭২, ০১৯১৪৭৯৯৯৯৮, ০১৭১৫০৪০২৮৬, ০১৭১১৯৫২৮৭১, ০১৯৭৯৯১৭৪৭৫, ০১৮৮৩১৪৭২২৬, ০১৩০৫৬৯০১৬৯, ০১৩১২৭৮৬৭৮৪, ০১৭১৭০৫০০০৮, ০১৭৩৩৯১৫৮৮৩, ০১৯১৮১১৯৩৯৭, ০১৫৫২৩৮০৫৪২, ০১৭২৪০৯৫৯১৯, ০১৭২১৩১৪৮০০, ০১৮৪১২৮৭১৪০, ০১৮১২১২০৫৮২,০১৭১১০৭৫০৪৪, ০১৯১৫৪৫৪১০২, ০১৭১৪০৪৮১৪৭, ০১৭১৭৩১৭৩৩৬. ০১৭১২৫১৬২৯৯.

বিকাল ৪টা থেকে সন্ধা ৭টা পর্যন্ত

০১৬৭২৬১৭৯১৯, ০১৭১৫৫৮৪২৫২, ০১৯০৩৪৭৭১৩৪, ০১৬৭৪৪২৭৪৮৬, ০১৮১৯৪৯৫৮৪২, ০১৯৭২৩০৩১৩৭, ০১৭১১৫৪৯২৭০, ০১৭৩৩৪২৯২০৭, ০১৭২২০৪০১৫১, ০১৬৮৭৯৬৪২৪৩, ০১৭২২৫৯৫৫৩৫, ০১৩১৪৯৯১৯৩৭, ০১৭৩৮৯০৮১৭৩, ০১৮৬৬৮৭৮৬৭৩, ০১৬৩২৪১১২৩৭, ০১৮৩৮৯০৫১৬৪, ০১৭১২৫৮২৮৮৮, ০১৭৩৫৪৬৫০৫০, ০১৯৭৭৭৪৯৬৯১, ০১৭১০৯৫৮২৫০, ০১৭৭৯১৩০৮৩৬, ০১৫২১২২৮৬০৯, ০১৩০৪৪৮৭৩০৪, ০১৫২১২২৯৪৪২, ০১৭১২৭৮৯৪৫৬, ০১৯১১৮৮১৫৪৮, ০১৮১৭৭১২১১৯, ০১৮১৯৬৪৬৯৮৯, ০১৭১৬৩৪৯৭১২, ০১৮১৭৭২১৮১০, ০১৮১৭৬৩৫১৯৮, ০১৯১৩৪৭৫৫২৯, ০১৮২৬৭৪২০৯৪.

advertisement
Evall
advertisement