advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

হাসপাতাল ক্লিনিক বন্ধ থাকলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া
৪ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৪ এপ্রিল ২০২০ ০০:২৩
advertisement

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘ডাক্তার-নার্স ভাইদের বলি আপনারা অনেক কাজ করেছেন, আপনারাই সৈনিক, আপনারাই এই সংক্রমণের বিরুদ্ধে যুদ্ধ করছেন। কিন্তু আমরা লক্ষ্য করছি আমাদের কিছু প্রাইভেট হাসপাতালে কাজ কম হচ্ছে। ক্লিনিক, চেম্বারগুলো অনেকাংশে বন্ধ আছে বলে সামাজিক মাধ্যমে জানতে পারছি। এ সময়ে আপনাদের

পিছপা হওয়াটা যুক্তিসঙ্গত নয়। মানুষের পাশে দাঁড়ান, মানুষকে সেবা দিন। এটাই সময়। আমরা কিন্তু এটা লক্ষ্য করছি। পরবর্তী সময়ে এই বিষয়ে অবশ্যই যা যা ব্যবস্থা নেওয়ার, আমরা সেই ব্যবস্থা নিতে পিছপা হব না।’ গতকাল দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন লাইভ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী গণমাধ্যমের উদ্দেশে বলেন, ‘আপনারা ভালো কাজ করছেন। আমরা জানতে পারছি। তবে দুঃখের বিষয় বিভিন্ন মিডিয়াতে অনেক রকমের প্রচারণা, ভুয়া নিউজ দেওয়া হচ্ছে। তাতে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। আমরা মনে করি, যারা এই কাজটি করছেন তারা ঠিক করছেন না। তারা দেশের মানুষকে বিভ্রান্ত করছেন এবং আমাদের কাজকে ব্যাহত করছেন, আমরা বিষয়টি মেনে নিতে পারি না। সরকার এ বিষয়ে যথাযথ ব্যবস্থা অবশ্যই গ্রহণ করবে। আপনাদের কাছে আহ্বান পজিটিভ নিউজ করবেন। করোনা ভাইরাসকে প্রতিরোধ করা যাবে সে ধরনের নিউজ করবেন।’

জাহিদ মালেক বলেন, এখন প্রায় ১৪ থেকে ১৫টি জায়গায় পরীক্ষা করা শুরু হয়েছে এবং আরও বেশ কয়েকটি জায়গায় পরীক্ষা শুরু হবে। পরীক্ষা করা খুবই জরুরি এবং আমরা আশা করি সবাই পরীক্ষা করার জন্য আসবেন। পরীক্ষা করলে নিজেও নিরাপদে থাকা যাবে, নিজের অবস্থা জানা যাবে এবং সুরক্ষিত রাখা হবে পরিবারকেও।

তিনি বলেন, যারা পরীক্ষার সঙ্গে জড়িত আছেন তারা বেশি বেশি করে পরীক্ষা করাবেন। আমাদের কিটসের আপাতত কোনো সংকট নেই। কাজেই পরীক্ষা আপনারা চালিয়ে যাবেন। পরীক্ষার মাধ্যমে আমরা জানতে পারি কতগুলো ব্যক্তি সামাজিকভাবে সংক্রমিত হয়েছে। এটা খুব জরুরি।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী যে কোয়ারেন্টিনের ব্যবস্থা করেছেন, সেটি মেনে চলবেন। আপনারা বাসায় থাকার চেষ্টা করবেন এবং সেলফ ডিসট্যান্স মেনে চলবেন। অযথা ঘোরাফেরা করবেন না। যখন বাজারে যেতে হয়, ডিসটেন্স বজায় রাখবেন। কোথাও জটলা করবেন না। এতে সংক্রমণ বেড়ে যায়।

advertisement
Evall
advertisement