advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ইতালিতে আরও ৭৬৬ জনের মৃত্যু, লকডাউন বাড়ল ৯ দিন

ইসমাইল হোসেন স্বপন,ইতালি
৪ এপ্রিল ২০২০ ০৮:২৯ | আপডেট: ৪ এপ্রিল ২০২০ ১০:০৬
advertisement

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৭৬৬ জন প্রাণ হারিয়েছে ইতালিতে। নতুন আক্রান্ত ৪ হাজার ৫৮৫ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দেওয়া এক বিবৃতি থেকে এ তথ্য জানা গেছে। পাশাপাশি ১৯ হাজারেরও বেশি মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলেও জানানো হয় ওই বিবৃতিতে। লকডাউন আরও ৯ দিন বাড়ানো হয়েছে।

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গত একদিনেই দেশটিতে ১ হাজার ৪৮০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। গতকাল শুক্রবার দেশটির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লিও তাদের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এখন পর্যন্ত পুরো ইতালিতে ১৪ হাজার ৬৮৪ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৯ হাজার ৮২৭ জন।

আক্রান্তদের মধ্যে বিভিন্ন দেশের প্রবাসীও রয়েছে ইতালিতে। জানা গেছে, নতুন তিন বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তবে মোট কতজন বাংলাদেশি প্রবাসী আক্রান্ত আছেন, তা জানায়নি কর্তৃপক্ষ।

বোরেল্লিও প্রেস ব্রিফিংয়ে আরও জানান, ইতালিতে করোনায় সবচেয়ে বেশি ভুক্তভোগী লোম্বার্ডি অঞ্চল। মানুষ জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে পারছেন না। এ অবস্থায় ১৩ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউনের সময়।

করোনার ছোবল থেকে বাঁচতে ও বাঁচাতে মরিয়া ইতালি সরকার। দেশটির প্রায় ৬ কোটি নাগরিকদের সব ধরনের সুযোগ সুবিধা, খাদ্যসামগ্রীর নিশ্চয়তার জন্য সামরিক বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন। দেশটির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তের আহ্বানে সাড়া দিয়ে ৭ হাজার ২২০ জন অবসরপ্রাপ্ত চিকিৎমক, নার্স ও অ্যাম্বুলেন্স কর্মী স্বাস্থ্যসেবা দিতে করোনা আক্রান্তদের পাশে এসে দাঁড়িয়েছেন।

advertisement
Evall
advertisement