advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সৌদি আরবে করোনায় আরেক বাংলাদেশির মৃত্যু

কামাল পারভেজ অভি,সৌদি আরব
৪ এপ্রিল ২০২০ ০৯:২৪ | আপডেট: ৪ এপ্রিল ২০২০ ০৯:৩৫
মোহাম্মদ জসিম উদ্দিন
advertisement

সৌদি আরবে পবিত্র নগরী মদিনায় প্রানঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোহাম্মদ জসিম উদ্দিন নামে আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

জসিম চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার আজিমপুর চাদাহা থানার বাসিন্দা। তার বাবার নাম মুজাফফর আহমদ। গত বৃহস্পতিবার সৌদি আরব সময় সকাল ১০টার দিকে মদিনার উহুদ হাসপাতালে জসিমের মৃত্যু হয়।

তিনভাইসহ সৌদি আরব থাকতেন জসিম। করোনাভাইরাসে মৃত্যুর খবর পেয়ে তার ছোটভাই মো. কফিল উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, গত ২২ মার্চ তার ভাইয়ের জ্বর হয়। ওষুধ খাওয়ার পর সেরেও যায়। তবে ২৫ মার্চ জসিমের হঠাৎ শরীর ব্যথা ও শ্বাস-প্রশ্বাসের সমস্যা শুরু হয়। তখন কফিল জরুরি নম্বরে ফোন করে অ্যাম্বুলেন্সে করে উহুদ হাসপাতালে নিয়ে যান। সেখানে নেওয়ার পর একাধিকবার হাসপাতালে যাওয়ার পরও ভাইয়ের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে পারেননি কফিল।

কফিল বলেন, গত তিনদিন আগেও আমি হাসপাতালে যাই। কিন্তু করোনাভাইরাসের কারণে কড়াকড়ি থাকায় হাসপাতালের ভেতরে ঢুকতে পারিনি। গতকাল সকালে ভাইয়ের আকামার (কাজের অনুমতিপত্র) ফটোকপি নিয়ে আবার হাসপাতালে যাই। তখন কর্তৃপক্ষ আমাকে জানায়, বড়ভাই করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

মদিনায় দীর্ঘদিন ধরে ব্যবসায় করতেন জসিম। তাদের সুপার স্টোর ও খেজুরের দোকান রয়েছে।

জসিমসহ সৌদি আরবে গতকাল শুক্রবার পর্যন্ত চার বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ ছাড়া দেশটিতে মোট মৃত্যুর পরিমান ২৫ জন। সুস্থ্য ৩৫১ ও আক্রান্ত আছেন ২ হাজার ৩৯ জন।

advertisement
Evaly
advertisement