advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মালয়েশিয়ায় খাদ্য সহায়তা দেবে দূতাবাস, চিকিৎসা পরামর্শ দেবেন বাংলাদেশি ডাক্তার

শাহাদাত হোসেন,মালয়েশিয়া
৪ এপ্রিল ২০২০ ০৯:৫৫ | আপডেট: ৪ এপ্রিল ২০২০ ১০:৩৪
advertisement

বৈশ্বিক মহামারি করানোভাইরাসের কারণে মালয়েশিয়া চলছে সরকারের দেওয়া মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও)। কলকারখানাসহ বন্ধ রয়েছে সবকিছু। যে কারণে কর্মীরা ঠিকমতো বেতন পাচ্ছেন না, রয়েছে খাদ্যকষ্টও। এ দুর্ভোগ লাঘবে প্রবাসীদের খাদ্য সহায়তার ঘোষণা দিল কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। এ ছাড়া বাংলাদেশি চিকিৎসকরা ফোনের মাধ্যমে তাদের চিকিৎসা পরামর্শ দেবেন।

বাংলাদেশ হাইকমিশনের ফেসবুক পেজে খাদ্য সহায়তার এ ঘোষণা দেওয়া হয়। প্রবাসী বাংলাদেশিদের জরুরি খাদ্য চাহিদা কর্মসূচি পরিচালনায় অনলাইনে একটি ফরম ছাড়া হয়েছে। যে সকল প্রবাসী খাদ্য সংকটে আছেন, তারা এ ফরম পূরণ করে পাঠিয়ে দিলে দুতাবাস থেকে সহযোগিতা করা হবে বলে জানানো হয়েছে।

ফরম পূরণ করতে অসুবিধা হলে ফোনের মাধ্যমে যোগযোগ করেও সাহায্য নেওয়া যাবে। সে ক্ষেত্রে +৬০১২২৯০৩২৫২, +৬০১২২৯৪১৬১৭, +৬০১৩৬৩৩০১০৩, +৬০১১২৬৯৯১১৫০, +৬০১৭৬২৩২১৮৩, +৬০১৬৭৯০৭৪৩৪ এবং +৬০১২৪৩১৩১৫০ নম্বরে ফোন করতে হবে।

এ ছাড়া প্রবাসীদের করোনাভাইরাসজনিত অসুস্থতায় স্বাস্থ্য বিষয়ক জরুরি পরামর্শ দেওয়ার জন্য একটি সাময়িক পরামর্শ কেন্দ্র খোলা হয়েছে। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত এ সেবা পাবেন প্রবাসীরা।

মালয়েশিয়াস্থ বাংলাদেশি বিশেষজ্ঞ চিকিৎসকগণ এ সেবা প্রদান করবেন। এ ছাড়া মালয়শিয়ার স্বাস্থ্য বিভাগ ও বাংলাদেশ দূতাবাস সকল প্রবাসীদের করোনা সংক্রান্ত সব ধরনের চিকিৎসা এবং ওষুধ বিনামূল্যে করার ঘোষণা দিয়েছে।

ক্লিনিক এন কেয়ার ডিজিটাল স্বাস্থ্যসেবা সকল ইমিগ্রান্ট নাগরিকদের চিকিৎসা বিষয়ক ফ্রি পরামর্শ দিতে সম্মত হয়েছে। সেবা পেতে হলে নিম্নোক্ত তালিকায় ফোন দিতে হবে:

মালয়শিয়ায় এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৩৩ জন। মারা গেছেন ৫৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২৭ জন। যদিও এখন পর্যন্ত কোনো বাংলাদেশি সেখানে আক্রান্ত হয়েছেন কি না জানা যায়নি।

advertisement
Evall
advertisement