advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

দিনভর ঢাকামুখী শ্রমিকের স্রোত, এরপর গার্মেন্টস বন্ধ রাখতে বলল বিজিএমইএ

নিজস্ব প্রতিবেদক
৪ এপ্রিল ২০২০ ২২:৫৩ | আপডেট: ৫ এপ্রিল ২০২০ ১১:২৮
এভাবেই পোশাকশ্রমিকরা ঢাকার পথে রওনা দেন, ডানে বিজিএমইএ সভাপতি রুবানা হক
advertisement

করোনাভাইরাস প্রতিরোধে সারা দেশের নৌ-রেল-সড়কে যান চলাচল বন্ধ রেখেছে সরকার। এতে পুরো দেশ কার্যত লকডাউন। জরুরি প্রয়োজন ছাড়া মানুষকে বাইরে বের হতে দিচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। দেশের এমন পরিস্থিতিতে সবকিছু উপেক্ষা করে হঠাৎ ঢাকামুখী হন লাখো মানুষ।

ঢাকামুখী ওই মানুষদের অধিকাংশই পোশাকশ্রমিক। আগামীকাল রোববার চাকরিতে যোগ দিতে এসব নিম্ন আয়ের মানুষ ঢাকায় আসতে থাকেন। এমন অনেক ছবি আজ শনিবার দিনজুড়ে ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। এতে শুরু হয় সমালোচনা। এমন পরিস্থিতিতে আগামী ১১ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখতে বলল বিজিএমইএ। আজ রাতে এমন সিদ্ধান্তের কথা জানানো হয়।  

তৈরি পোশাক কারখানাগুলো ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখতে মালিকদের প্রতি এই আহ্বান জানান বিজিএমইএ সভাপতি রুবানা হক। রাতে সাংবাদিকদের কাছে পাঠানো এক অডিও বার্তায় গার্মেন্টস মালিকদের প্রতি এই আহ্বান জানান তিনি।

দেশে করোনাভাইরাস মহামারি ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সব অফিস-আদালতে ছুটি ঘোষণা করা হলেও পোশাক কারখানার বিষয়ে কোনো স্পষ্ট সিদ্ধান্ত দেয়নি সরকার। শনি ও রোববার কিছু কারখানা খোলার সিদ্ধান্ত শোনার পর গতকাল শুক্রবার থেকে বিভিন্ন অঞ্চল থেকে ঢাকার পথে রওনা হন অনেক পোশাক শ্রমিক। গণপরিবহণ বন্ধ থাকায় বেশিরভাগই হেঁটে রওনা হন।

 

advertisement
Evall
advertisement