advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ঢাকায় মানুষের ফেরা ঠেকাতে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ আইজিপিকে

নিজস্ব প্রতিবেদক
৫ এপ্রিল ২০২০ ০২:৫৭ | আপডেট: ৫ এপ্রিল ২০২০ ০২:৫৭
advertisement

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল রাজধানীমুখী মানুষের ঢল থামাতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারীকে নির্দেশ দিয়েছেন। গত রাতে তিনি এ নির্দেশ দেন। আসাদুজ্জামান খাঁন বলেন, আর কাউকে রাজধানীতে ঢুকতে না দেওয়া হয় সে জন্য আইজিপিকে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া পোশাক শ্রমিকদের বিষয়ে একটি সুস্পষ্ট বক্তব্য দিতে বিজিএমইএকে বলা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকির মধ্যে বিশেষ করে দু’দিন ধরে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ কর্মস্থল ঢাকার অভিমুখে ছুটতে শুরু করেছেন। শনিবার সকাল থেকে দৌলতদিয়া ফেরিঘাট ও মুন্সীগঞ্জের মাওয়া ঘাটে কর্মীরা ভিড় করে। এতে করোনা ভাইরাস মোকাবিলায় যে সামাজিক দূরত্বের কথা বলা হচ্ছে, তা মানা সম্ভব হয়নি।

সরকার গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করে। পরে এ ছুটির মেয়াদ ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। করোনা ভাইরাসে ছড়িয়ে পড়া রোধে অন্তত দুই সপ্তাহ সবাইকে বাড়িতে রাখতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সরকারের এ পদক্ষেপ। এ সময়কালে জনসমাগম তো দূরের কথা, বিনা প্রয়োজনে বাড়ির বাইরেও যাতে মানুষ বের না হয়, এ জন্য মাঠে নামানো হয়েছে সেনা। ছুটি পেয়ে দলে দলে মানুষ গ্রামের অভিমুখে ছুটে যায়। এর মধ্যে ছিলেন পোশাক শ্রমিকরাও। এখন যারা রাজধানীতে ফিরছেন তার বড় একটা অংশ এই শ্রমিকেরা।

advertisement
Evall
advertisement