advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বেতন হলো এমপিওভুক্ত শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক
৫ এপ্রিল ২০২০ ২২:১৯ | আপডেট: ৫ এপ্রিল ২০২০ ২২:২৬
advertisement

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) শিক্ষক-কর্মচারীদের মার্চ মাসের এমপিওর বেতনের টাকা ব্যাংকে জমা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। আগামী ১২ এপ্রিলের মধ্যে শিক্ষকরা বেতন-ভাতা ব্যাংক থেকে উত্তোলন করতে পারবেন।

আজ রোববার মাউশির উপ-পরিচালক (সাধারণ প্রশাসন) মো. রুহুল মমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের মার্চ মাসের বেতন-ভাতার চেক ছাড় দেওয়া হয়েছে। আটটি চেকের মাধ্যমে অনুদান বণ্টনকারী ব্যাংকে এসব চেক পাঠানো হয়েছে। আগামী ১২ এপ্রিলের মধ্যে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা সংশ্লিষ্ট ব্যাংক থেকে উত্তোলন করতে বলা হয়েছে।

পাশাপাশি প্রতিষ্ঠানপ্রধানরা http://emis.gov.bd/ ওয়েবসাইট থেকে স্ব স্ব প্রতিষ্ঠানের এমপিও সিট ডাউনলোড করে নিতে পারবেন বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

তবে বেসরকারি শিক্ষকদের এখন পর্যন্ত বৈশাখী ভাতা দেওয়া হয়নি বলে জানা গেছে।

এর আগে গত ২৫ মার্চ মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের মার্চ মাসের এমপিওর চেক ছাড় হয়। অনুদান বণ্টনকারী রাষ্ট্রায়ত্ত চারটি ব্যাংকে চেক পাঠানো হয়। মাদ্রাসা শিক্ষকরা আগামী ৯ এপ্রিল পর্যন্ত বেতন-ভাতার সরকারি অংশের টাকা তুলতে পারবেন। কারিগরি শিক্ষক-কর্মচারীদের চেকও ছাড় হয়েছে ২৫ মার্চ।

এ বিষয়ে মাউশির উপ-পরিচালক মো. রুহুল মোমিন বলেন, ‘২৫ তারিখের মধ্যেই বিল-বেতন তৈরি করে এজি অফিসে পাঠানো হয়। তবে ২৬ তারিখ থেকে ছুটি শুরু হওয়ায় তারা চেক দিয়েছেন ৫ এপ্রিলের তারিখ দিয়ে। এ কারণে চেক আগে জমা দেওয়া যায়নি। রোববার ব্যাংকের চেক জমা হয়েছে, সোমবার থেকে শিক্ষকরা বেতনের টাকা তুলতে পারবেন।’

advertisement
Evall
advertisement