advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

প্রণোদনা প্যাকেজ সময়োপযোগী

নিজস্ব প্রতিবেদক
৬ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৬ এপ্রিল ২০২০ ০০:৫১
advertisement

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ‘করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ার কারণে বিশ্বব্যাপী মহামন্দার আশঙ্কা দেখা দিয়েছে। তার প্রভাব কিছুটা হলেও বাংলাদেশের ওপর পড়তে শুরু করেছে। এ জন্য প্রধানমন্ত্রী ৭২ হাজার ৭৫০ কোটি টাকার একটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন।

আমরা এই ঘোষণাকে অত্যন্ত সময়োপযোগী মনে করছি।’ তিনি বলেন, ‘ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন সেক্টরে মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছেন। স্বল্প সুদের এই ঋণ অত্যন্ত কার্যকর হিসেবে বিবেচিত হবে। এ ছাড়া বেসরকারি ব্যাংকগুলোও এই ঋণ কার্যক্রমে অংশ নিতে পারবে।’

গতকাল রবিবার এক বিবৃতিতে জিএম কাদের আরও বলেন, আমাদের দেশে কল্যাণমুখী কর্মসূচি বাস্তবায়নে জটিলতা দেখা দেয়। তাই দ্রুত সময়ে অর্থনৈতিক প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নে সুনির্দিষ্ট নীতিমালা প্রণোয়ন করতে হবে।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ব্যাংকঋণ দেওয়ার সময় নানা ধরনের জটিলতা সৃষ্টি হতে পারে। যেমনÑ সুশাসন না থাকার কারণে যার ঋণ পাওয়ার কথা সে পাচ্ছে না। অথবা যে সময়ে পাওয়ার প্রয়োজন সে সময়ে পাচ্ছে না। তাই ব্যাংকগুলোতে সুশাসন নিশ্চিত করতে হবে। তিনি বলেন, আমরা বিশ্বাস করি এবার এ বিষয়গুলোতে দৃষ্টি দেওয়া হবে। সঠিকভাবে ঋণ বিতরণ করা হবে এবং যাতে ঋণ কাজে লাগে সেইভাবেই বিতরণ করা হবে।

advertisement
Evall
advertisement