advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মন্ত্রিসভার বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক
৬ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৬ এপ্রিল ২০২০ ০৮:৩৫
advertisement

আজ সোমবার মন্ত্রিসভার নিয়মিত সাপ্তাহিক বৈঠক অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বেলা ১১টায় এ বৈঠক হবে বলে আমাদের সময়কে জানিয়েছেন মন্ত্রিসভা অধিশাখার কর্মকর্তা উপসচিব মনিরা বেগম। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে শুধু যেসব মন্ত্রণালয়ের এজেন্ডা আছে তারাই উপস্থিত থাকবেন। অন্য মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবরা থাকবেন না।

মন্ত্রিসভা হচ্ছে দেশের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম। সাধারণত প্রতি সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয় কিংবা সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার সদস্যরা বৈঠকে উপস্থিত থাকেন। প্রধানমন্ত্রী দেশে না থাকলে কিংবা বৈঠকে উপস্থিত হতে অপারগ হলে এ বৈঠক হয় না।

দেশে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়া এবং এর সংখ্যা বাড়তে থাকলে জনসমাগম হয় এমন সব ধরনের ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করে সরকার। পরে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। বন্ধ করে দেওয়া হয় সব ধরনের গণপরিবহনও। পরে করোনা পরিস্থিতির উন্নতি না হলে ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। এর পর গতকাল রবিবার ফের তিন দিন ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সর্বশেষ গত ১৬ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠক হয়। ২২ মার্চ সংসদের বিশেষ অধিবেশনের কারণে মন্ত্রিসভা বৈঠক হয়নি। পরে ৩০ মার্চও বৈঠক হয়নি।

advertisement