advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সাংবাদিকদের আর্থিক সুরক্ষায় নির্দেশনা নেই

নিজস্ব প্রতিবেদক
৬ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৬ এপ্রিল ২০২০ ০০:৫১
advertisement

করোনায় বাংলাদেশের অর্থনীতিতে বিরূপ প্রভাব মোকাবিলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রবিবার গণভবনে আয়োজিত অনলাইন সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজে গণমাধ্যমকর্মীদের আর্থিক নিরাপত্তায় সুনির্দিষ্ট কোনো দিকনির্দেশনা না থাকায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। গণমাধ্যমের কল্যাণে দেশবাসীর সঙ্গে প্রতিনিয়ত প্রধানমন্ত্রীসহ সরকার ও প্রশাসনের কর্তারা যোগাযোগ করে চলেছেন। এই কঠিন দুর্যোগকালেও তাদের বিষয়ে আলাদা আথির্ক সুরক্ষার কোনো তথ্য না থাকায় সাংবাদিক সমাজ ব্যথিত হয়েছেন।

গতকাল ররিবার এক বিবৃতিতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এ উদ্বেগের কথা জানান।

অন্যদিকে মানবজমিন, আলোকিত বাংলাদেশ ও দৈনিক জনতাসহ বেশ কয়েকটি দৈনিক পত্রিকার প্রিন্টভার্সন বন্ধ করে দেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। ডিইউজের নির্বাহী কমিটির ভার্চুয়াল সভায় কমিটির সদস্যরা পত্রিকার প্রিন্টভার্সন বন্ধ রাখাসহ সরকারি ছুটি চলাকালে কর্তব্যরত সাংবাদিকদের সঙ্গে কোথাও কোথাও পুলিশের দুর্ব্যবহার এবং বিভিন্ন গণমাধ্যমে সাংবাদিকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য কোনো ধরনের উদ্যোগ না নেওয়ায় ডিইউজে নেতারা উদ্বেগ জানান। সভায়

সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কুদ্দুস আফ্রাদ। তিনি বলেন, করোনা সংক্রমণের মাঝে অনেক গণমাধ্যম সাংবাদিক ছাঁটাই করেছে, যা শ্রম, আইন ও মানবিক চেতনার পরিপন্থী। এসব বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

advertisement