advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বানিয়াচংয়ে নি¤œ আয়ের মানুষ দুশ্চিন্তায়

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি
৬ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৬ এপ্রিল ২০২০ ০০:৫৪
advertisement

বানিয়াচংয়ে ঘরবন্দি নি¤œ আয়ের মানুষ কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করছে। এসব মানুষ দিন আনে দিন খায়। আয় থেকে সঞ্চয় করার ব্যবস্থা না থাকায় বর্তমানে অনেকেই অনাহার-অর্ধাহারে দিন কাটাচ্ছে। কামালখানী গ্রামের ইজিবাইকচালক মোবারক মিয়া জানান, ইজিবাইক বন্ধ থাকায় কঠিন সময় পার করছেন তিনি।

চতুরঙ্গ রায়ের পাড়ার ইসলাম উদ্দিন বলেন, গ্রামে গ্রামে ফেরি করে কাঁচামাল বিক্রি করতাম। কিন্তু গাড়ি বন্ধ থাকায় দূর-দূরান্তের গ্রামে যাওয়া যাচ্ছে না। এখন কর্মহীন হয়ে পড়েছি। এ অবস্থায় সামনের দিনগুলো খুবই অন্ধকার।

বাগ মহল্লার রিকশাচালক আবদুল আহাদ বলেন, রিকশা নিয়ে বের হতে না পারায় রুজি-রোজগার বন্ধ। এ অবস্থায় পরিবার-পরিজন নিয়ে অনাহার-অর্ধাহারে দিন কাটাচ্ছি।

হাজরাপাড়া গ্রামের চায়ের দোকানদার নারায়ণ দত্ত বলেন, চায়ের দোকান বন্ধ থাকায় মা-দুই ভাই ও বোন নিয়ে খুব কষ্টের মধ্যে আছি। তবে কিছু সামাজিক সংগঠন এবং প্রবাসী ও স্কুল-কলেজের ছাত্ররা উদ্যোগী হয়ে কোনো না কোনো জায়গায় খাদ্যসামগ্রী বিতরণ করছেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ বলেন, সরকারিভাবে ত্রাণ কার্যক্রম অব্যাহত আছে। ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে বিভিন্ন পেশার কর্মহীন ও নি¤œ আয়ের মানুষের তালিকা তৈরি করে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

advertisement
Evaly
advertisement