advertisement
advertisement

বান্দরবানে ১০ হাজার পরিবারকে পার্বত্যমন্ত্রীর মানবিক সহায়তা

বান্দরবান প্রতিনিধি
৬ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৬ এপ্রিল ২০২০ ০০:৫৪
advertisement

বান্দরবানে করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের গৃহীত পদক্ষেপ অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে গৃহবন্দি কর্মহীন ১০ হাজার পরিবারকে মানবিক সহায়তা প্রদান করেছে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপি। গতকাল রবিবার সকালে হিল ভিউ কনভেনশন সেন্টারের সামনে থেকে সাত উপজেলার ৩৩টি ইউনিয়নের চেয়ারম্যানদের হাতে এ মানবিক সহায়তার ত্রাণসামগ্রী তুলে দেওয়া হয়। এর মধ্যে বান্দরবান ও লামা পৌরসভায় ১৮শ পরিবারকে এবং সাত উপজেলার প্রতিটি ইউনিয়নের ২০০ পরিবারের জন্য এ মানবিক সহায়তা প্রদান করা হয়।

এর আগে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে তিন জেলা পরিষদকে নগদ ১ কোটি ৫০ লাখ টাকা ও ৬০০ টন খাদ্যসামগ্রী বরাদ্দ দেন মন্ত্রী। এ ছাড়াও করোনা সংকট মোকাবিলায় প্রশাসনের পক্ষ থেকে ৭ উপজেলায় ১৪৭ টন চাল নগদ ১০ লাখ ৩৫ হাজার টাকা বিতরণ করা হয়। এ দিকে রবিবার সকাল থেকে বান্দরবান পৌরসভার ৯টি ওয়ার্ডে খোলা বাজারে ওএমএস চাল বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। এতে পরিবার প্রতি ১০ টাকা করে ৫ কেজি চাল ক্রয় করতে পারবে এবং প্রতি পরিবার সপ্তাহে একবার ক্রয় করতে পারবে।

প্রতিদিন সকাল ১০টা হতে বিকাল ৩টা পর্যন্ত এ চাল বিক্রয় কার্যক্রম চলবে।

এ দিকে বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠন ও ব্যক্তি উদ্যোগে মানবিক সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। বান্দরবানে এখনো পর্যন্ত করোনা আক্রান্ত কোনো রোগীর সন্ধান পাওয়া যায়নি বলে জানান সিভিল সার্জন ডাক্তার অং শৈ প্রু। তিনি বলেন প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে থাকা ১৬০ জন ব্যক্তির মধ্যে ৭৮ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সাত উপজেলায় ৭টি আইসোলেশন স্টোর প্রস্তুত রাখা হয়েছে। সাধারণ মানুষকে মোবাইল ফোনে চিকিৎসাসেবা দেওয়ার জন্য হটলাইন সার্ভিস চালু করা হয়েছে।

advertisement