advertisement
advertisement

নিজ গৃহে নিরাপদে অবস্থানের আহ্বান মেয়র টিটুর

নিজস্ব প্রতিবেদক ময়মনসিংহ
৬ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৬ এপ্রিল ২০২০ ০০:৫৪
advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের অংশ হিসেবে স্বাস্থ্য সুরক্ষায় জনসচেতনা, উদ্বুদ্ধকরণ ও কর্মহীন অসহায় মানুষের খাদ্য সহায়তা কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে ময়মনসিংহ সিটি করপোরেশন। নিজ গৃহে নিরাপদে অবস্থানের জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র ইকরামুল হক টিটু। তিনি বলেন, করোনা মোকাবিলায় চিকিৎসাসেবা নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে। এ ছাড়া মানুষকে নিরাপদে ঘরে থাকতে যা করা দরকার, ময়মনসিংহ সিটি করপোরেশন ও জেলা প্রশাসন সর্বোচ্চ দিয়ে সে চেষ্টা চালিয়ে যাচ্ছে। গতকাল রবিবার করোনা মোকাবিলা কার্যক্রমের বর্ণনা দিতে গিয়ে মেয়র এসব কথা বলেন।

এদিকে গতকাল গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকায় কর্মহীন দিনমজুরদের মাঝে বিতরণের জন্য এক হাজার পাঁচশ খাদ্যশস্যের প্যাকেট হস্তান্তর করেন।

মেয়র ইকরামুল হক টিটু জানান, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলমান কার্যক্রমে যাতে অতিদরিদ্র নাগরিকদের কোনো অসুবিধা না হয় সেজন্য সরকার কর্তৃক ময়মনসিংহ সিটি করপোরেশনের ৩৩টি ওয়ার্ডের জন্য বরাদ্দ করেছে ৩৩ টন চাল। এসব চাল জনপ্রতি পাঁচ কেজি করে ৬ হাজার ৬০০ পরিবারকে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে।

এ ছাড়া মেয়রের ব্যক্তিগত উদ্যোগে ৩৩টি ওয়ার্ডে ২ হাজার হতদরিদ্রের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ নিশ্চিত করা হচ্ছে।

ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, নাগরিকদের নিরাপত্তার জন্য ১১ হাজার পিস মাস্ক এবং ৭ হাজার ৬০০ সেট গ্লাভস বিতরণ করা হয়েছে।

advertisement