advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

স্ত্রী-ছেলে কোয়ারেন্টিনে
করোনায় দুদক পরিচালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
৭ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৭ এপ্রিল ২০২০ ০০:৩১
advertisement

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুর্নীতি দমন কমিশনের পরিচালক (প্রশাসন) জালাল সাইফুর রহমান (৪৮) মারা গেছেন। গতকাল সোমবার ভোরে রাজধানীর উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে তিনি মারা যান।

করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর গত ৩০ মার্চ সরকারের উপসচিব জালাল সাইফুর রহমানকে কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়। তিনি কিভাবে সংক্রমিত হলেন তা জানাতে পারেননি সংশ্লিষ্টরা। তার মৃত্যুর পর তার স্ত্রী ও ছেলেকে আইসোলেশনে রাখা হয়েছে। জালাল ২২তম বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ছিলেন। গতকাল

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, দুদক পরিচালককে ভেন্টিলেশনে রেখে চিকিৎসা দেওয়া হয়েছিল। উনার অ্যাজমার সমস্যা ছিল। যাদের অ্যাজমার সমস্যা আছে তাদের দেহে করোনা ভাইরাস সংক্রমিত হলে মৃত্যুঝুঁকি বেড়ে যায়।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, জালাল সাইফুর রহমানের সংস্পর্শে এসেছিলেন দুদকের এমন ৩-৪ জন কর্মকর্তাকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। তারা এখন ভালো আছেন।

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বলেন, জালাল সাইফুর রহমানের ডায়াবেটিস ছিল। তবে সেটি নিয়ন্ত্রণে ছিল। এ ছাড়া তার অন্য কোনো রোগ ছিল না।

জালাল সাইফুর রহমানের মৃত্যুতে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। এক শোকবার্তায় দুদক চেয়ারম্যান বলেন, জালাল সাইফুর রহমান একজন সৎ, দক্ষ, মেধাবী ও উচ্চ নৈতিকতাসম্পন্ন কর্মকর্তা ছিলেন। তার এই অকাল মৃত্যুতে দুদক প্রশাসন একজন মেধাবী চৌকস কর্মকর্তাকে হারাল।

জালাল সাইফুর রহমানের মৃত্যুতে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও ডিএমপির কমিশনার মোহা. শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার জায়েদুল আলম গভীর শোক প্রকাশ করেছেন।

advertisement