advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সরকারকে সহায়তায় বিএনপি প্রস্তুত : রিজভী

নিজস্ব প্রতিবেদক
৭ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৭ এপ্রিল ২০২০ ০০:৩৩
advertisement

করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারকে সহায়তা করতে বিএনপি প্রস্তুত বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে এ কথা জানান তিনি।

রিজভী বলেন, ‘আমাদের দেশে দুদিন ধরে আক্রান্তের সংখ্যা বাড়ছে জ্যামিতিক হারে, যা ভীতিকর পরিস্থিতির ঈঙ্গিত দিচ্ছে। শুধু বাংলাদেশই নয়, সারাবিশ্ব এক অকল্পনীয় সংকটের মুখোমুখি। বিশ্বের হাতেগোনা সৌভাগ্যবান শতায়ু মানুষরাও তাদের জীবদ্দশায় কখনো এমন ভয়াবহ সংকটের মুখোমুখি হননি। বর্তমান পরিস্থিতিকে তুলনা করা হচ্ছে বিশ্বযুদ্ধের চেয়েও ভয়ঙ্কর হিসেবে। এমন ঘোরতর সংকটেও বাংলাদেশ সরকারের হেয়ালি দেশের জনগণকে অসহায় করে তুলেছে। সরকার বিষয়টি নিয়ে জনগণের সঙ্গে কেন এত লুকোচুরি করছেÑ এটি বোধগম্য নয়।’

তিনি বলেন, ‘আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গত ২৪ মার্চ বলে দিয়েছেনÑ দেশের গণতন্ত্রকামী জনগণের কাছে অবশ্যই বর্তমান সরকারের বৈধতার সংকট রয়েছে; কিন্তু চলমান করোনা ভাইরাস সংকট অত্যন্ত ভয়াবহ এবং বিপর্যয়কর। বর্তমান সংকট মানুষের বাঁচা-মরার সঙ্গে জড়িত। তাই এই সংকটময় পরিস্থিতি মোকাবিলায় বিএনপি সরকারকে প্রয়োজনীয় সহায়তা দিতে প্রস্তুত।

রিজভী বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ করছি, উন্নত কিংবা অনুন্নত দেশ যারাই করোনা ভাইরাস পরিস্থিতিকে গুরুত্ব না দিয়ে কথার ফুলঝুরি ছড়িয়েছে, তাদের এখন ভয়ঙ্কর পরিস্থিতির মুখোমুখি হতে হচ্ছে; এখানেই আমাদের ভয়। দেশের বর্তমান ক্ষমতাসীন দলের নেতা-মন্ত্রীরা প্রতিদিন যেভাবে তাদের রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে অযথা বাক্যবাণ নিক্ষেপ কিংবা পরিস্থিতি সম্পর্কে স্ববিরোধী বক্তব্য-মন্তব্য করছেন, তাতে মনে হয় সরকার এখনো পরিস্থিতির গুরুত্ব উপলব্ধি করতে পারছে না।

রিজভী বলেন, ‘বর্তমান সংকটে আমরা আমাদের অবস্থান স্পষ্টভাবে তুলে ধরার পরও আপনারা দেখছেন, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কিংবা হাছান মাহমুদ সাহেব কারণে অকারণে বিএনপির বিরুদ্ধে উসকানিমূলক কথা বলছেনÑ এটা তাদের অভ্যাসে পরিণত করে ফেলেছেন। এ কারণে আওয়ামী লীগের কথার জবাব দিয়ে বিএনপি সময় নষ্ট করতে চায় না। আমরা বরং সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলতে চাইÑ যেহেতু রাষ্ট্রীয় অর্থ, রাষ্ট্রীয় যন্ত্র আপনাদের হাতে, সেহেতু এই মুহূর্তে দেশের জনগণের পাশে দাঁড়ানো আপনাদের দায়িত্ব।’

advertisement