advertisement
advertisement

বিএনপি নেতা জাফরুল হাসান মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক
৭ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৭ এপ্রিল ২০২০ ০০:৩৩
advertisement

জাতীয়তাবাদী শ্রমিক দলের সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জাফরুল হাসান চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল দুপুর ১২টা ১০ মিনিটে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জাফরুল হাসানের মেয়ে তিমা হাসানের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

তিনি জানান, দীর্ঘদিন ধরে কিডনি ও নানা রোগে ভুগছিলেন জাফরুল হাসান। অবস্থার অবনতি হলে গত ১৩ মার্চ অ্যাপোলো হাসপাতালে তাকে ভর্তি হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি দুই মেয়ে ও স্ত্রী রেখে গেছেন।

এদিকে জাফরুল হাসানের মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, শ্রমিক নেতা বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন জানিয়েছেন, ঢাকায় জানাজা শেষে জাফরুল হাসানের মরদেহ ফরিদপুরে শহরের আলীপুর কবরাস্থানে তাকে দাফন করা হবে।

দীর্ঘ ৬০ বছরের অধিক সময় ধরে এ দেশের শ্রমিক রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন জাফরুল হাসান। কর্মজীবনের বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাজ করেছেন। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সিবিএর সাধারণ সম্পাদকও ছিলেন তিনি।

জাফরুল হাসান বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক এবং জাতীয়তাবাদী শ্রমিক দলের সাধারণ সম্পাদক ছিলেন।

advertisement