advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

নারীনেত্রী রাখী দাশ পুরকায়স্থের প্রয়াণ প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক
৭ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৭ এপ্রিল ২০২০ ০০:৩৩
advertisement

চলে গেলেন মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ মহিলা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক রাখী দাশ পুরকায়স্থ। গতকাল সোমবার ভারতের আসাম রাজ্যের গৌহাটির অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি দীর্ঘদিন ধরে লিভার সিরোসিসে ভুগছিলেন। মহিলা পরিষদের অ্যাডভোকেসি পরিচালক জনা গোস্বামী বিষয়টি নিশ্চিত করেছেন।

রাখী দাশ পুরকায়স্থের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে প্রধানমন্ত্রী তার আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

১৯৫২ সালের ৪ ফেব্রুয়ারি সিলেটের দড়িয়াপাড়ায় জন্ম নেওয়া রাখী দাশ পুরকায়স্থ ছিলেন বাংলাদেশের নারী আন্দোলনের অন্যতম নেত্রী। তার স্বামী বাম গণতান্ত্রিক আন্দোলনের নেতা পংকজ ভট্টাচার্য।

বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী ছিলেন রাখী দাশ। চাকরি জীবনে তিনি বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের যুগ্ম সচিব ছিলেন। শিক্ষা জীবনে ঢাকার ইডেন কলেজের ছাত্র সংসদের পরপর তিনবার নির্বাচিত সহসভাপতি (ভিপি) ছিলেন তিনি। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের সহসভাপতি (ভিপি) ছিলেন তিনি। যুক্ত ছিলেন ছাত্র ইউনিয়নের রাজনীতির সঙ্গেও।

advertisement